ঝিনাইদহে নভেল পলিটেকনিক ইনস্টিটিটিউট বন্ধ

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৭, ১৯:০৯

অধ্যক্ষের পদত্যাগ করার বিষয়ে পরিচালকদের মধ্যে দ্বন্দ্বের জের ধরে বন্ধ হয়ে গেছে ঝিনাইদহের নভেল পলিটেকনিক অ্যান্ড টেক্সটাইল ইনস্টিটিটিউট। গত তিন দিন ধরে প্রতিষ্ঠানটি বন্ধ রয়েছে। এ কারণে বিপাকে পড়েছে ওই প্রতিষ্ঠানে অধ্যায়নরত ৩০০ শিক্ষার্থী।

এদিকে জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার প্রতিষ্ঠানটি খুলতে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে আল্টিমেটাম দিয়েছে। দুই দিনের মধ্যে নভেল পলিটেকনিক অ্যান্ড টেক্সটাইল ইনস্টিটিটিউট না খুললে বিকল্প ব্যবস্থা গ্রহণের কথা বলেছেন তিনি। এই অবস্থায় পরিচালকদের নিয়ে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের বাসায় সোমবার রাতে সমঝোতা করার কথা রয়েছে। এসব তথ্য জানান অধ্যক্ষ নাজমুল আলম রিগান।

খোঁজ নিয়ে জানা গেছে, ঝিনাইদহ শহরের রফি টাওয়ারের ৫ম ও ৬ষ্ঠ তলায় ২০১০-১১ সালে ছাত্র ভর্তির মধ্যদিয়ে নভেল পলিটেকনিক অ্যান্ড টেক্সটাইল ইনস্টিটিটিউট যাত্রা শুরু করে। প্রতিষ্ঠালগ্ন থেকে প্রতিষ্ঠানটিতে একাধিক পরিচালক ছিলেন। বর্তমান পরিচালক সংখ্যা ১০। নভেল পলিটেকনিক অ্যান্ড টেক্সটাইল ইনস্টিটিউটের অধ্যক্ষ নাজমুল আলম রিগানের নারী কেলেংকারি নিয়ে পরিচালকদের মধ্যে বেশকিছু দিন ধরেই মতবিরোধ দেখা দেয়। পরিচালকদের একটি অংশ অধ্যক্ষকে পদত্যাগ করতে বললে তিনি পদত্যাগে অনিহা প্রকাশ করেন। এ থেকেই চরম দ্বন্দ্ব ও প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যায়।

অভিযোগ উঠেছে, প্রতিষ্ঠার পর থেকে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে ভর্তি বাণিজ্য, পরিচালকদের দ্বন্দ্ব, নারী কেলেঙ্কারিসহ নানা প্রকার অভিযোগ উঠতেই থাকে।

এদিকে বিনা নোটিশে শিক্ষাপ্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়ায় তিনশ শিক্ষার্থী বিপাকে পড়েছে। তাদের শিক্ষাজীবন এখন অনিশ্চিত।

সোমবার দুপুরে নভেল পলিটেকনিক এন্ড টেক্সটাইল ইনস্টিটিউট কার্যালয়ে গিয়ে দেখা যায়, মূল ফটকে তালা ঝুলছে। এসময় অনেক শিক্ষার্থী প্রতিষ্ঠান বন্ধ দেখে হতাশ হয়ে ফিরে যান।

একাধিক শিক্ষার্থী বলেন, হঠাৎ করে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেয়ায় সরকার ঘোষিত নীতিমালা ভঙ্গ করা হয়েছে। তাদের ভাষ্য, এত টাকা দিয়ে ভর্তি হয়ে শিক্ষাজীবন শেষ করতে না পারলে পথে বসতে হবে।

এ বিষয়ে নভেল পলিটেকনিক অ্যান্ড টেক্সটাইল ইন্সটিটিউটের অধ্যক্ষ নাজমুল আলম রিগান জানান, সাময়িকভাবে প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। দুই এক দিনের মধ্যে চালু করা হবে।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :