যশোর আ.লীগের কোন্দল মেটানোর বৈঠকে পাল্টাপাল্টি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৭, ২০:১৩
ফাইল ছবি

যশোর জেলা আওয়ামী লীগের নেতাদের কোন্দল ও আভ্যন্তরীণ বিরোধ নিয়ে রুদ্ধদ্বার বৈঠক করেছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৈঠকে কোন্দলমুক্ত রাজনীতির চর্চা করে যশোর জেলা আওয়ামী লীগের ঐতিহ্য ফিরিয়ে আনতে নির্দেশনা দিয়েছেন তিনি।

কোন্দল মেটানোর এই বৈঠকেই বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন জেলা নেতারা। একজন আরেকজনকে দোষারোপও করেন। তবে সাধারণ সম্পাদক সবাইকে একসঙ্গে কাজ করার নির্দেশ দিয়েছেন।

সোমবার বিকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত হয় এই রুদ্ধদ্বার বৈঠক। এতে যশোর জেলা আওয়ামী লীগের নেতা এবং ওই এলাকার সংসদ সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গতকাল ওবায়দুল কাদের যশোর ও চুয়াডাঙ্গা জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন। যেসব জেলায় দলীয় কোন্দল রয়েছে সেসব জেলার নেতাদের নিয়ে ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে যশোরের নেতাদের সঙ্গে কথা বললেন ওবায়দুল কাদের।

বিকাল পৌনে পাঁচটায় অনুষ্ঠিত এ বৈঠকে জেলার নেতাদের মুখ থেকে কোন্দলের কারণ জানতে চান সাধারণ সম্পাদক। জানতে চেয়েছেন কারা এর সঙ্গে জড়িত এবং কেন? এরপরই যশোর জেলার নেতারা ও সংসদ সদস্যরা একে একে তাদের বক্তব্য তুলে ধরেন। সাধারণ সম্পাদকের উপস্থিতিতে জেলার নেতারা একে অপরকে দোষারোপ করেও বক্তব্য দেন বলে সূত্রে জানা গেছে।

বৈঠকে জেলার সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার সভাপতি শহিদুল ইসলাম মিলনের নামে অভিযোগ উত্থাপন করে বলেন, ‘সভাপতি আলাদা গ্রুপ নিয়ে চলেন। আলাদা, আলাদা সভা করেন।’ জবাবে সভাপতি মিলন বলেন, ‘আপনাকে নিয়ে সভা করা হলে তো আপনি মারামারি করেন।’

এ সময় কাদের জিজ্ঞেস করেন, ‘এ অভিযোগ আগে কখনো করেছেন?’ জবাবে মিলন বলেন, ‘অভিযোগ করা হয়নি।’ ওবায়দুল কাদের বলেন, ‘এখন থেকে সবাই এক সাথে সভা সমাবেশ করবেন। কোনো সমস্যা হলে কেন্দ্র ব্যবস্থা নেবে।’

এক পর্যায়ে ওবায়দুল কাদের বলেন, ‘দোষারোপ না করে যশোর জেলার রাজনীতিকে সবাই মিলে কোন্দলমুক্ত করতে হবে, ঐক্যবদ্ধ হয়ে সবাইকে কাজ করতে হবে। সংগঠনকে এগিয়ে নিতে হবে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘যশোর জেলার রাজনীতি গ্রুপিংমুক্ত করতে হবে। যশোর জেলার ঊর্বর ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। যশোরের রাজনীতিতে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।’

ওবায়দুল কাদের যশোর জেলায় যেসব থানায় সম্মেলন হয়নি, আর সম্মেলন হলেও পূর্ণাঙ্গ কমিটি হয়নি দ্রুত তা শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন। এছাড়া যেসব উপজেলায় দুটি কমিটি আছে তাও বাতিল করার নির্দেশ দিয়েছেন সাধারণ সম্পাদক।

এছাড়াও বৈঠকে নেতাদের তথ্যমতে যশোর জেলায় নয়টি থানা কোন্দলপূর্ণ মনে করে আগামী ৭ ও ৮ মে ওই থানাগুলোর সংশ্লিষ্ট নেতাদের ঢাকায় ডাকা হয়েছে।

জেলার ঝিকরগাছা, শার্শা, চৌগাছা, কেশবপুর থানার নেতাদের সঙ্গে ৭ মে এবং সদর, পৌরসভা, অভয়নগর, মনিরামপুর ও বাঘারপাড়া থানার নেতাদের সঙ্গে ৮ মে বৈঠকের তারিখ নির্ধারণ করেছেন ওবায়দুল কাদের। বৈঠকে শুধু জেলা সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, উপজেলা সভাপতি ও সাধারণ সম্পাদক, সংশ্লিষ্ট সংসদ সদস্য উপস্থিত থাকবেন।

জানা গেছে, প্রতি উপজেলার সাথে আলাদা আলাদা বৈঠক করা হবে। কোন্দল নিরসনের লক্ষে থানার নেতাদের সঙ্গে বৈঠক করার সিদ্ধান্ত নেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কদের।

জানতে চাইলে আওয়ামী লীগের খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন ঢাকাটাইমসকে বলেন, ‘সবাইকে ঐক্যবদ্ধভাবে থাকার নির্দেশ দেয়া হয়েছে। যে সব উপজেলা, থানা এবং ইউনিয়নের কমিটি হয়নি, সম্মেলনের মাধ্যমে তা করার নির্দেশ দেয়া হয়েছে।’

যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, বৈঠকে আগামী নির্বাচনে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/টিএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

আওয়ামী লীগ নিজেদের নৌকা নিজেরাই ডুবিয়েছে: মঈন খান

দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না: সালাম

নির্বাচনের পর বিরোধী দলগুলোর ওপর নানা কায়দায় নির্যাতন চালাচ্ছে আ.লীগ: মির্জা ফখরুল

বিএনপিসহ গণতন্ত্রকামী জনগণকে সরকার বন্দি করে রেখেছে: রিজভী 

গণতান্ত্রিক ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারায় বিএনপি: ওবায়দুল কাদের

ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপির বৈঠক

এমপি-মন্ত্রীর স্বজনদের উপজেলা নির্বাচনে প্রার্থী হতে আ.লীগের ‘মানা’

মুজিবনগর সরকারের ৪০০ টাকা বেতনের কর্মচারী ছিলেন জিয়াউর রহমান: পররাষ্ট্রমন্ত্রী

বিএনপি নেতা হাবিব কারাগারে

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ‘ভাঁওতাবাজি': আমীর খসরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :