রংপুরে ছাত্রদলের নয়া কমিটির ১৩ নেতার পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ এপ্রিল ২০১৭, ২০:৪৯ | প্রকাশিত : ২৪ এপ্রিল ২০১৭, ২০:৪৭

কমিটি ঘোষণার ২৪ ঘণ্টা না পেরোতেই রংপুর জেলা ও মহানগর ছাত্রদলের ১৩ নেতা দল থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগকারীদের মধ্যে জেলা ছাত্রদলের সভাপতি ও সিনিয়র সহ-সভাপতিও রয়েছেন।

আওয়ামী লীগ ও জার্তীয় পার্টির নেতার সন্তানদের বড় বড় পদ দেয়া, সিনিয়রিটি না মানা, ত্যাগীদের পদ না দেয়াসহ নানা অনিয়মের অভিযোগ তুলে তারা সংবাদ সম্মেলনে এই পদত্যাগের ঘোষণা দেন।

সোমবার বিকালে নগরীর ইঞ্জিনিয়ারপাড়ায় এই সংবাদ সম্মেলন ডাকা হয়। নতুন কমিটিকে ‘ভারসাম্যহীন’ হিসেবে আখ্যায়িত করেন তারা।

সংবাদ সম্মেলনে বলা হয়, রবিবার মধ্যরাতে রংপুর জেলা ও ছাত্রদলের নতুন কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় কমিটি। ওই কমিটিতে আওয়ামী লীগের বড় নেতার পরিবারে ছাত্রদলের সম্পাদকীয় পোস্ট, জাতীয় পার্টির নেতার ছেলেকে সভাপতি করা হয়েছে। এছাড়া নতুন কমিটিতে ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে জুনিয়রদের মূল্যায়ন করা হয়েছে। শুধু তাই নয়, বিগত সময়ের আন্দোলনে যারা রাজপথে সংগ্রাম করেছে তাদেরকে যথাযথ পদে রাখা হয়নি। তাই ‘ভারসাম্যহীন’ কমিটি থেকে তারা পদত্যাগে বাধ্য হয়েছেন বলে সংবাদ সম্মেলনে দাবি করেন।

সংবাদ সম্মেলনে জেলা ছাত্রদলের নতুন কমিটির সভাপতি মনিরুজ্জামান হিযবুল, সহ-সভাপতি আশরাফুল আলম রিপন ও তৌহিদুল ইসলাম মুসা, যুগ্ম সম্পাদক মুনতাসির মুন্না, সাংগঠনিক সম্পাদক ইয়াছির আরাফাত জীবন ও মহানগর ছাত্রদলের কমিটির সিনিয়র সহসভাপতি মামুনুর রশিদ মুকুট, সহ-সভাপতি আবিদ হাসান গুড্ডু ও অহিদুজ্জামান মুরাদ, নোমান হাসান, মাহবুব হোসেন সুমন, জুবায়ের হাসান রুজু প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে, নয়া কমিটির বয়স ২৪ ঘণ্টা পার না হতেই এই অবস্থা হওয়ায় নানা মুখরোচক আলোচনা শুরু হয়েছে নগরজুড়ে।

প্রসঙ্গত, রবিবার রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান সাতটি ইউনিটের আংশিক কমিটি অনুমোদন করেন। ছাত্রদলের দপ্তর সম্পাদক

রংপুর জেলা শাখায় সভাপতি মনিরুজ্জামান হিযবুল, সিনিয়র সহসভাপতি মাহবুব হোসেন সুমন, সহসভাপতি হুমায়ূন কবির রিন্টু, জুবায়ের হাসান রুজু, আশরাফুল আলম রিপন ও তৌহিদুল ইসলাম মুসা, সাধারণ সম্পাদক শরীফ নেওয়াজ জোহা, যুগ্ম সম্পাদক আব্দুল্লাহ আল ইমরান সুজন, যুগ্ম সম্পাদক শামিম আহমেদ লিয়ন, যুগ্ম সম্পাদক মুনতাসির মুন্না, সাংগঠনিক সম্পাদক ইয়াছির আরাফাত জীবন।

রংপুর মহানগর শাখায় সভাপতি নূর হাসান সুমন, সিনিয়র সহসভাপতি মামুনুর রশিদ মুকুট, সহসভাপতি আবিদ হাসান গুড্ডু, অহিদুজ্জামান মুরাদ, নোমান হাসান, ইমরান আলি শান্ত ও সিরাজদৌলা ডন, সাধারণ সম্পাদক জাকারিয়া ইসলাম জীম, যুগ্ম সম্পাদক ইমরান খান সুজন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান চৌধুরী রাজীব ও প্রচার সম্পাদক আশরাফুল ইসলাম তমাল।

(ঢাকাটাইমস/২৪এপ্রিল/আরআই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :