পরমাণু শক্তি কমিশনে চার পদে চাকরি

প্রকাশ | ২৫ এপ্রিল ২০১৭, ১০:৫৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন চার ধরনের অস্থায়ী পদে জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জাতীয় দৈনিকে প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী ৪৯ জন প্রকৃত বাংলাদেশি নাগরিককে এই চার পদে নিয়োগ দেয়া হবে।

এর মধ্যে সায়েন্টিফিক অফিসার পদে নিয়োগ পাবেন ৩৮ জন। ফিজিক্স (মেডিকেল ও নিউক্লিয়ার ফিজিক্সসহ) বিষয়ে ১৫ জন, অ্যাপ্লাইড ফিজিক্স অ্যান্ড ইলেকট্রনিকস বিষয়ে ছয়জন, রসায়ন ও ফলিত রসায়ন বিষয়ে আটজন, কম্পিউটার সায়েন্স বিষয়ে দুজন, এনটোমোলজি একজন, বায়োকেমিস্ট্রি চারজন এবং মাইক্রোবায়োলজি বিষয়ে দুজন। এ ছাড়া জিওলজিস্ট পদে চারজন, ইঞ্জিনিয়ার তিনজন (সিভিল ইঞ্জিনিয়ার একজন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং একজন এবং কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং একজন) এবং মেডিকেল অফিসার চারজনসহ সর্বমোট ৪৯ প্রার্থী ওই পদগুলোতে নিয়োগ পাবেন।

যোগ্যতা

সায়েন্টিফিক অফিসার এবং জিওলজিস্ট পদে সংশ্লিষ্ট বিষয়ে থিসিসসহ এমএসসি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। ইঞ্জিনিয়ার পদপ্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং মেডিকেল অফিসার পদের জন্য কমপক্ষে ৬০ ভাগ নম্বরসহ এমবিবিএস ডিগ্রিপ্রাপ্ত হতে হবে। মাধ্যমিক পরীক্ষা থেকে শিক্ষাজীবনের যেকোনো তিনটি পরীক্ষায় প্রথম বিভাগ থাকতে হবে।

বয়স

আবেদনকারীর বয়স ১৫ জুন, ২০১৭ অনুযায়ী ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা কোটাধারী, প্রতিবন্ধী ও ক্ষুদ্র নৃগোষ্ঠী প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।

বেতন

নিয়োগপ্রাপ্তরা প্রতি মাসে ২২ হাজার থেকে ৫৩ হাজার ৬০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

আবেদন প্রক্রিয়া

সরকার নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে পরমাণু শক্তি কমিশন (www.baec.gov.bd) এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের (www.mopa.gov.bd) ওয়েবসাইটে। আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়মাবলি যথাযথভাবে অনুসরণ করতে হবে। আবেদনপত্র আগামী ১৫ জুন, ২০১৭ পর্যন্ত অফিস চলাকালীন জিইপি, রেজিস্ট্রি ডাক বা কুরিয়ার সার্ভিসযোগে পাঠাতে হবে। আবেদন করার ঠিকানা ‘সচিব, বাংলাদেশ পরমাণু শক্তি কমিশন, পরমাণু ভবন, ই-১২/এ, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা-১২০৭’।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/জেবি)