গোবিন্দগঞ্জে বিএনপির ২৫ নেতাকর্মীর কারাদণ্ড

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ এপ্রিল ২০১৭, ১৮:১১

গাইবান্ধার গোবিন্দগঞ্জে নাশকতার মামলায় যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের ২৫ নেতাকর্মীকে পাঁচ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরে দ্রুত বিচার ট্রাইব্যুানাল আদালতের বিচারক মো. মইনুল হাসান ইউসুব এ রায় দেন। তবে রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন না।

দণ্ডপ্রাপ্তরা হলেন- গোবিন্দগঞ্জ উপজেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোকাদ্দেম হোসেন সজল, সাধারণ সম্পাদক কাজী এহসানুল কবীর রিপন, পৌর ছাত্রদলের আহবায়ক আবদুল মতিন প্রধান, যুগ্ম আহবায়ক আবদুল মোন্নাফ চৌধুরী, পৌর যুবদলের সভাপতি লিপন, পৌর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক দিবাশিষ কুমার চাকী কাজল, ছাত্র নেতা জিটু, গোবিন্দগঞ্জ সরকারি কলেজ ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আতিকুর রহমান মন্ডল রতন। এ রিপোর্ট লেখা পর্যন্ত দণ্ডপ্রাপ্ত অন্য আসামিদের নাম জানা যায়নি।

দ্রুত বিচার ট্রাইব্যুানাল আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) মো. মাজেদুর ইসলাম প্রধান তুহিন জানান, ২০১৩ সালের ৩০ নভেম্বর গোবিন্দগঞ্জ উপজেলা যুবদল, ছাত্রদল স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা ঢাকা-রংপুর মহাসড়ক অবরোধ করে গোবিন্দগঞ্জ এলাকায় পঞ্চগড়গামী একটি বাসে ইটপাটকেল নিক্ষেপ করে ভাংচুর চালায়। এ ঘটনায় গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আবুল কালাম আজাদ বাদী হয়ে ২৫ নেতাকর্মীকে আসামি করে দ্রুত বিচার আইনে গোবিন্দগঞ্জ থানায় মামলা করেন।

তিনি আরও জানান, মামলা চলাকালে পুলিশের তদন্ত প্রতিবেদন ও সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করা হয়। মঙ্গলবার আদালতের বিচারক শুনানি শেষে প্রত্যেককে পাঁচ বছর করে কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

(ঢাকাটাইমস/২৫এপ্রিল/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :