ভারতেও ঘামছে মেঝে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৭, ১১:২৯

শুধু বাংলাদেশেই নয়, হঠাৎ ঘরের মেঝে কিংবা ঘরের দেয়ালে বুদবুদ পানি জমে আতঙ্ক দেখা দিয়েছে প্রতিবেশী দেশ ভারতেও। বিশেষ করে ভারতের পশ্চিমবঙ্গের অনেক বহুতল ভবনেও গতকাল মেঝেতে পানি উঠতে দেখা গিয়েছে বলে জানিয়েছে দেশটির একাধিক গণমাধ্যম।

ভারতীয় এই সময় পত্রিকার খবরে বলা হয়, একদিকে গরমে নাকাল, সেই সঙ্গে ঘেমে-নেয়ে অস্থির। অন্য দিকে ঘরের মেঝেও হঠাৎ করে ঘামতে শুরু করেছে। যতবারই মুছছেন, তত বারই ফোঁটা ফোঁটা পানি মেঝে থেকে বের হচ্ছে। এর মধ্যে নানা মুনির নানা মত দেখা দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কেউ বলছেন এটা ঘোর অলক্ষুনে কাণ্ড। কেউবা বলছেন, প্রাকৃতি দুর্যোগ এল বলে।

আসলে এটি আতঙ্কিত হওয়ার কিছু নয় বলে বাংলাদেশের আবহাওয়া বিজ্ঞানীদের মতো একই মত দিয়েছেন ভারতীয় আবহাওয়াবিদরাও।

তাদের মতে, এটি আসলে আবহাওয়া পরিবর্তনের জন্য ঘটছে। হঠাৎ খুব কম সময়ের মধ্যে তাপমাত্রা বেশ খানিকটা বেড়ে গেলে এমনটা হওয়া খুব স্বাভাবিক।

আবহাওয়াবিদরা জানান, গতকাল কলকাতায় অন্যান্য দিনের তুলনায় গরম বেশি ছিল। আর্দ্রতার মাত্রাও ছিল বেশ অস্বস্তিকর। কিন্তু ভোরের শহরের তাপমাত্রা বেশ ভালোই ছিল, সঙ্গে ছিল ঠান্ডা বাতাস। এর কারণ অবশ্য গত কয়েক দিনের বৃষ্টি। কিন্তু বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে তাপমাত্রা। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে এতটা তাপমাত্রার তারতম্যের জন্যই মেঝে ঘামিয়ে উঠছে।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :