অবশেষে পুরস্কারের মঞ্চে আমির

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৭, ১৩:৫৪

১৬ বছর। মাঝে ঠিক ১৬ বছরের বিরতির পর আবার কোনও অ্যাওয়ার্ডের মঞ্চে দেখা গেল আমির খানকে।

গত সোমবার ‘দঙ্গল’-এর জন্য মাস্টার দীননাথ মঙ্গেশকর অ্যাওয়ার্ড পেলেন আমির। মুম্বাইতে এক অনুষ্ঠানে আরএসএস প্রধান মোহন ভাগবত্ তাঁর হাতে এই পুরস্কার তুলে দেন। ঠিক ১৬ বছর আগে দ্য বেস্ট ফরেন ফিল্ম ক্যাটেগরিতে ‘লগান’ অস্কার মঞ্চে মনোনীত হওয়ার সময় এই ধরনের অনুষ্ঠানে গিয়েছিলেন অভিনেতা। বিভিন্ন ক্ষেত্রের বিখ্যাত মানুষদের তাদের কাজের জন্য এই পুরস্কার দেওয়া হয়।

‘দঙ্গল’-এ কুস্তিগীর মহাবীর সিংহ ফোগতের চরিত্রে অভিনয় করেছেন আমির। দুই মেয়ে গীতা ও ববিতাকে কুস্তিগীর হিসেবে গড়ে তোলার জার্নি দেখানো হয়েছে ছবিতে। পুরস্কার পাওয়ার পর আমির বলেন, ‘আজ আমি যেখানে, তার সব কৃতিত্ব ছবির চিত্রনাট্য যারা লিখেছেন তাদের। আমি আজ এখানে রয়েছি আমার পরিচালকের জন্য। আমি পুরো টিমকে ধন্যবাদ দিতে চাই।’ এ দিনের অনুষ্ঠানে লতা মঙ্গেশকর, বৈজয়ন্তীমালা বালি, কপিল দেবের মতো তারকারা উপস্থিত ছিলেন।

কিন্তু এতদিন কেন কোনও অ্যাওয়ার্ড ফাংশনে যেতেন না আমির? বলিউডি জল্পনা, ১৯৯৬-এ ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’তে সেরা অভিনেতার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড পেয়েছিলেন শাহরুখ খান। কিন্তু আমিরের নাকি মনে হয়েছিল ওই বছর ‘রঙ্গিলা’র জন্য ওই পুরস্কারটি তাঁর পাওয়া উচিত ছিল। সে কারণেই নাকি এ ধরনের অনুষ্ঠান এড়িয়ে যেতেন আমির।

ঢাকাটাইমস/২৬এপ্রিল/এমইউ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :