চাঁপাইনবাবগঞ্জে ‘জঙ্গি’ আস্তানায় অভিযানে সোয়াট

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৭, ১৯:০৯

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা বাহিনী সেখানে অভিযান শুরু করেছে গোয়েন্দা পুলিশের সর্বাধুনিক প্রশিক্ষণপ্রাপ্ত টিম স্পেশাল হুইপন্স অ্যান্ড ট্যাক্টিকস (সোয়াট।

এর আগে ঢাকায় থেকে পুলিশের বিশেষায়িত টিম ঘটনাস্থলে এসে পৌঁছায়। বুধবার সন্ধ্যায় সেখানে অভিযান শুরু হয়। অভিযানের মধ্যে ওই আস্তানার ভেতর থেকে মুহুর্মুহু গুলির শব্দ শোনা যাচ্ছে।

জানা গেছে, যে বাড়িটিতে অভিযান চালানো হচ্ছে ওই বাড়ির মালিকের নাম জেন্টু হাজি। তবে তিনি ও তার পরিবারের কোনো সদস্য সেখানে থাকেন না। তিনি পাশের একটি বাড়িতে পরিবার নিয়ে থাকেন। দুই মাস আগে জেন্টু হাজি একই এলাকার আফসার আলীর ছেলে আবুকে ভাড়া ছাড়াই ওই বাসায় থাকতে দেন। আবু স্থানীয় বাজারে মসলা বিক্রি করেন। তিনি স্ত্রী ও দুই সন্তান নিয়ে সেখানে থাকেন।

এর আগে বিকালে আবুর চাচি চামেলি বেগম, ছোট ভাইয়ের স্ত্রী রুনা বেগমকে নিয়ে তার মা ওই বাড়ির দরজার সামনে যান। এ সময় মাইকে তারা আবুকে বাড়ির বাইরে বের হয়ে আসার আহ্বান জানান। বেশ কয়েকবার আহ্বান জানানোর পরও ভেতর থেকে কোনো সাড়া মেলেনি।

পুলিশ জানায়, ওই বাড়ির দেওয়াল ভেঙে অভিযান শুরু হয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তার কথা বিবেচনায় নিয়ে সকাল ছয়টা থেকে ত্রিমোহনী শিবনগর ও আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় ১৪৪ ধারা বজায় থাকবে। বিষয়টি এলাকায় মাইকিং করে জানিয়ে দেয়া হয়েছে।

এর আগে ভোরে কানসাট ইউনিয়নের আব্বাস বাজার এলাকার তিনটি বাড়ি ঘেরাও করে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। তবে সেখানে কোনো জঙ্গির সন্ধান পাওয়া যায়নি। পরে চককীর্তি ইউনিয়নের ত্রিমোহী চাতরা বাজারের শিবগনগর এলাকায় অন্য একটি বাড়ি ঘেরাও করে তল্লাশি চালাতে যায় তারা। এ সময় বাড়িটি থেকে পুলিশকে লক্ষ্য করে গ্রেনেড ও গুলি ছোঁড়া হয়। জবাবে কাউন্টার টেরোরিজমের সদস্যরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। তবে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :