হেলথ ট্যুরিজম বিষয়ক প্রদর্শনী ৪ মে

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ এপ্রিল ২০১৭, ১৯:২৬

বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আগামী ৪ থেকে ৬ মে অনুষ্ঠিত হবে মেডিক্যাল ইকুইপমেন্ট, ক্লিনিক্যাল ল্যাব ইনস্ট্রুমেন্ট এবং হেলথ ট্যু রিজম বিষয়ক তিন দিনব্যাপী এক প্রদর্শনী। এর আয়োজন করেছে কনফারেন্স অ্যান্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস (সিইএমএস)।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, প্রদর্শনীতে ১৯টি দেশের ১২০টি কোম্পানি অংশগ্রহণ করবে। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য এই প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

সিইএমএস বাংলাদেশের জ্যেষ্ঠ বিপণন বিশেষজ্ঞ ফাইয়াজ শুভ্র ঢাকাটাইমসকে জানান, বাংলাদেশের স্বাস্থ্যখাতের সমৃদ্ধির লক্ষ্যে আয়োজিত এই প্রদর্শনীতে ক্রেতা, পরিবেশক ও উদ্যোক্তারা স্বাস্থ্য সেবার আনুষঙ্গিক উপকরণ ও নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচিত হতে পারবেন। উৎপাদক ও ভোক্তার সরাসরি সাক্ষাৎ ও আলাপচারিতায় প্রদর্শনীটি একটি ওয়ান স্টপ প্লাটফর্ম হিসেবে কাজ করবে যা বাংলাদেশের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম।

প্রদর্শনীগুলোর নামকরণ করা হয়েছে ‘১০ম মেডিটেক্স বাংলাদেশ-২০১৭’ও ‘৩য় বাংলাদেশ ক্লিনিক্যাল ল্যাব এক্সপো-২০১৭’ এবং ‘২য় আন্তর্জাতিক হেলথ ট্যুরিজম এ্যান্ড সার্ভিসেস এক্সপো- ২০১৭’।

ফাইয়াজ শুভ্র জানান, এ প্রদর্শনীতে ফ্রান্স, অস্ট্রেলিয়া, অস্ট্রিয়া, জার্মানি, বেলজিয়াম, ফিনল্যান্ড, স্পেন, ডেনমার্ক, ইউএসএ, পোল্যান্ড, ইংল্যান্ড, তাইওয়ান, চীন, তুরস্ক, হাঙ্গেরি, কোরিয়া, ভারত ও বাংলাদেশের স্বাস্থ্যখাতের খ্যাতনামা প্রায় ১৮০টি প্রতিষ্ঠান ২৬০টি স্টল নিয়ে অংশগ্রহণ করছে। যেখানে থাকছে মেডিক্যাল, সার্জিক্যাল, হেল্থ কেয়ার, ক্লিনিক্যাল ল্যাব ইক্যুইপমেন্ট এবং ফার্মাসিউটিক্যাল ইক্যুইপমেন্টসহ বিভিন্ন ধরনের প্রয়োজনীয় যন্ত্রপাতি প্রদর্শন এবং বিপণনের বিশাল সমাহার।

প্রসঙ্গত, সেমস্ গ্লোবাল ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর থেকে বিগত ২৫ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনীর আয়োজক করে আসছে।

(ঢাকাটাইমস/২৬এপ্রিল/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

তীব্র তাপপ্রবাহে জনসাধারণের মাঝে পানি, খাবার স্যালাইন বিতরণ বিএনপির

মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে: সালাম

ঢাকা মেডিকেলে এক কারাবন্দিকে মৃত ঘোষণা

ভাষানটেকে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৫, বাকি একজনও আশঙ্কাজনক

মুগদা-মান্ডা সড়কে অভিযান: ব্যক্তিগত সম্পত্তি ভাঙচুর ও মারধরের অভিযোগ  

মোহাম্মদপুরে তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ

রাজধানীতে থাকবে না ফিটনেসবিহীন বাস, জুন থেকে মাঠে নামছে বিআরটিএ

আজ ৩ ঘণ্টা গ্যাস থাকবে না রাজধানীর বেশ কিছু এলাকায়

গরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনতা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপির

স্থপতি ইনস্টিটিউটে মসজিদ স্থাপত্য নিয়ে সেমিনার 

এই বিভাগের সব খবর

শিরোনাম :