ভারতে বিয়ে করেছেন দুই নারী

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ এপ্রিল ২০১৭, ১৮:৫৩ | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৭, ১৭:৫৯

ভারতের পাঞ্জাব প্রদেশে দুই নারী বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। একজন সরকারি চাকরিজীবী নারী এবং তার সঙ্গীনীর সঙ্গে বিয়ে সম্ভবত এই রাজ্যে প্রথম সমকামীর কোনো বিয়ের ঘটনা। খবর বিবিসির।

রাজ্য সরকারের ওয়ার্ডেন পদে কর্মরত মানজিৎ সান্ধু (৪৪) দিনকয়েক আগে বিয়ে করেছেন তার ২৭ বছর বয়সী বান্ধবীকে। তারপর থেকেই স্থানীয় সংবাদমাধ্যমে এই বিয়ে নিয়ে তুমুল চর্চা হচ্ছে।

অবশ্য এই বিয়ে নিয়ে মিডিয়াতে অনেক ভুলভাল জিনিসও লেখা হচ্ছে, সেটা দাবি করে মানজিৎ সান্ধু বলেছেন, ‘এগুলো আমার ব্যক্তিগত জীবনে অবাঞ্ছিত নাক-গলানো ছাড়া কিছুই নয়।’

মানজিৎ সান্ধু বলেন, ‘অনেকেই লিখেছে আমি নাকি একজন পুলিশকর্মী- সেটা ঠিক নয়। তা ছাড়া আমি কোনো দিন অস্ত্রোপচার করিয়ে আমার লিঙ্গ পরিবর্তনও করিনি।’

তিনি আরও দাবি করেছেন, তার বিয়ের অনুষ্ঠান সম্পূর্ণ ব্যক্তিগত একটি বিষয়- এটা নিয়ে এত হৈচৈ করারও কিছু নেই।

তাদের দুই পরিবারের সদস্যদেরই এই বিয়েতে সমর্থন ছিল এবং তারা সবাই বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন বলেও জানিয়েছেন মানজিৎ সান্ধু।

পাঞ্জাবের জলন্ধর শহরের পাক্কা বাগ এলাকায় একটি মন্দিরে হিন্দু রীতিনীতি অনুযায়ী এই বিবাহ অনুষ্ঠানটি সম্পন্ন হয় বলেও জানা গেছে।

ধর্মীয় রীতি অনুসারে বিয়ের পর শহরের একটি হোটেলে নবদম্পতির সম্মানে নৈশভোজের আয়োজন করা হয়। তাতে তাদের পরিবারের লোকজন, আত্মীয়স্বজন ও প্রতিবেশীরাও হাজির ছিলেন।

মানজিৎ এরপর লাল পাগড়ি পরে, ঘোড়ায় টানা রথে চেপে 'নববধূ'কে নিয়ে তার বাড়িতে এসে ওঠেন। যার সঙ্গে তার বিয়ে হয়েছে মানজিৎ তার নাম প্রকাশ করেননি।

তবে এই বিয়ের ছবি ও ভিডিও কয়েক ঘন্টার মধ্যেই সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে ঝড়ের বেগে।

জলন্ধরসহ গোটা পাঞ্জাবে এই বিয়ে নিয়ে সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া লক্ষ্য করা যাচ্ছে।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/এসআই)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :