ব্র্যাক ব্যাংকের ১৮তম বার্ষিক সাধারণ সভা

১০ শতাংশ নগদ, ২০ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন

অর্থনীতি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৭, ১৮:৫৬

ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর শেয়ারহোল্ডাররা ২০১৬ সালের জন্য ১০% শতাংশ নগদ ও ২০ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করেছে। সাভারে ব্র্যাক-সিডিএম-এ আজ ব্যাংকের ১৮তম বার্ষিক সাধারণ সভায় এই লভ্যাংশ ঘোষণা করা হয়।

সভায় সভাপতিত্ব করেন ব্র্যাক ব্যাংক লিমিটেড-এর চেয়ারম্যান স্যার ফজলে হাসান আবেদ, কেসিএমজি। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালকবৃন্দ জনাব শিব নারায়ন কৈরী, ড. হাফিজ জি. এ. সিদ্দিকী, নিহাদ কবির, জনাব কায়সার কবির, জনাব আসিফ সালেহ ও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব সেলিম আর. এফ. হোসেন এবং কোম্পানী সেক্রেটারী রেইস উদ্দীন আহ্মাদ।

বার্ষিক সাধারণ সভায় ব্যাংকের চেয়ারম্যান জানান, ২০১৬ সালে ব্যাংক পরিচালনা মুনাফা হিসেবে ৯,২৬৭ মিলিয়ন টাকা অর্জন করে যা ২০১৫ সালের ৭,৭৯৯ মিলিয়ন টাকা থেকে ১৯% বেশি। ব্যাংক ২০১৬ সালে কর পরবর্তী মুনাফা হিসেবে ৪,৪৬০ মিলিয়ন টাকা অর্জন করে যা ২০১৫ সালে ছিল ২,৪৩৬ মিলিয়ন টাকা।

বার্ষিক সাধারণ সভায় বক্তব্য রাখতে গিয়ে ব্যাংকের চেয়ারম্যান, কোম্পানীর প্রতি ধারাবাহিক সহযোগিতা প্রদান করার জন্য সকল শেয়ারহোল্ডার, স্টেকহোল্ডার এবং ব্যবস্থাপনা পর্ষদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার এই বার্ষিক সাধারণ সভায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ব্র্যাক ব্যাংক দেশের অন্যতম দ্রুত বর্ধনশীল একটি ব্যাংক। বর্তমানে ১৮২ট শাখা, ৪৬০টি এ.টি.এম., ৪৪৮টি এস.এম.ই. ইউনিট অফিস এবং ৬,৫০০ জনেরও বেশি জনবল নিয়ে এই ব্যাংকের নেটওয়ার্ক বিস্তৃত রয়েছে। ব্র্যাক ব্যাংক এখন আর্থিক খাতের সব ধরনের সেবাই প্রদান করে থাকে।

বর্তমানে এ ব্যাংকের ১.৫ মিলিয়ন বা ১৫ লাখেরও বেশি গ্রাহক রয়েছে। বাংলাদেশে মাত্র ১৫ বছরের কার্যক্রমের মাধ্যমে ব্র্যাক ব্যাংক দেশের সর্ববৃহৎ এস.এম.ই. অর্থায়নকারী প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করেছে। ব্র্যাক ব্যাংক এখন রিটেইল, করপোরেট, এস.এম.ই, প্রবাসীসহ ব্যাংকিং-এর অন্যান্য ক্ষেত্রেও তার সেবা কার্যক্রম অব্যাহত রেখে চলেছে।

২০১৩ সালে ‘দ্যা এশিয়ান ব্যাংকার’ থেকে আন্তর্জাতিকভাবে মর্যাদাপূর্ণ ‘বেস্ট ম্যানেজড ব্যাংক ইন বাংলাদেশ এওয়ার্ড’ লাভ করেছে ব্র্যাক ব্যাংক।

২০১০ সালে, ব্র্যাক ব্যাংক ফিন্যান্সিয়াল টাইম্স ও আই.এফ.সি. কর্তৃক এশিয়ার বিকাশমান বাজারগুলোর মধ্যে সবচেয়ে টেকসই ব্যাংক হিসেবে স্বীকৃতি পেয়েছে। ব্র্যাক ব্যাংক হচ্ছে বাংলাদেশের প্রথম ব্যাংক যেটি বিশ্বের সবচেয়ে টেকসই ব্যাংকসমূহের একটি আন্তর্জাতিক নেটওয়ার্ক বা জোট দ্য গ্লোবাল অ্যালায়েন্স ফর ব্যাংকিং অন ভ্যালুজ (জি.এ.বি.ভি.)-এর একটি প্রতিষ্ঠাতা সদস্য।

ঢাকাটাইমস/২৭এপ্রিল/টিএমএইচ

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

সোনালী লাইফের অফিস ভাড়াকে ভবনের ক্রয়মূল্যের অগ্রিম পরিশোধ দেখানোর দাবি

ভ্যাট ফাঁকি বন্ধ করতে ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি ডিভাইস বসানোর উদ্যোগ নেওয়া হবে: অর্থ প্রতিমন্ত্রী

পাটজাত পণ্যের বৈশ্বিক বাজারকে কাজে লাগাতে হবে: পাটমন্ত্রী

অধ্যাপক খলীলী ব্যাংক এশিয়ার বোর্ড অডিট কমিটির চেয়ারম্যান নির্বাচিত

স্বর্ণের দাম কমল ভরিতে ৩ হাজার ১৩৮ টাকা

জনতা ব্যাংকের ম‌্যানেজার্স ইন্ডাকশন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

বঙ্গবন্ধু হাই-টেক সিটিতে স্থানান্তরিত হলো ন্যাশনাল ব্যাংক ডিজাস্টার রিকভারি সাইট

ইসলামী ব্যাংকের ইন্টার্নশিপ প্রোগ্রাম উদ্বোধন

টেকসই প্রবৃদ্ধি অর্জন করছে ওয়ালটন, মুনাফা বেড়েছে ৫১২ কোটি টাকা

মিনিস্টারের শতকোটি টাকার ঈদ উপহার জিতে আনন্দিত ক্রেতারা 

এই বিভাগের সব খবর

শিরোনাম :