শেরপুরে ছাত্রী অপহরণ: যুবকের ১৪ বছরের জেল

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৭, ১৯:৫১

শেরপুরে এক এসএসসি পরীক্ষার্থীকে অপহরণ মামলার রায়ে সোবাহান উদ্দিন জিহান নামে এক যুবকের ১৪ বছরের সশ্রম কারাদণ্ডদিয়েছে শিশু আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে এ সাজার রায় ঘোষণা করেন শিশু আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোছলেহ উদ্দিন।

সাজাপ্রাপ্ত সোবাহান উদ্দিন জিহান শহরের নবীনগর এলাকার বাসিন্দা এবং ঢাকার একটি বেসরকারি বিশ^বিদ্যালয়ের ¯œাতক শিক্ষার্থী। আদালতে তার উপস্থিতিতে এ রায় প্রদান করা হয়। রায়ে আদালতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় জিহানের বাবা হানিফ উদ্দিন, মা বিনা বেগম, বন্ধু মজনু মিয়া ও বান্ধবী ছোঁয়া বেগমকে বেকসুর খালাস প্রদান করা হয়।

শিশু আদালতের সরকারি আইনজীবী অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু রায়ের সত্যতা নিশ্চিত করে জানান, ২০১৫ সালের ১৪ মার্চ এসএসসি পরীক্ষার শেষ দিন এসএসসি পরীক্ষার্থীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ করেন তার বাবা। এ ঘটনায় নবীনগর এলাকার সোবাহান উদ্দিন জিহান এবং তার বাবা-মা ও দুই বন্ধুসহ ৫ জনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়।
 
কিন্তু ওই বছরের ২২ এপ্রিল বিচারিক আদালতে ভিকটিমসহ আসামিরা আত্মসমর্পণ করে ‘ঘটনাটি অপহরণ নয়, প্রেমঘটিত’ উল্লেখ করে জামিন প্রার্থনা করেন। এমনকি ভিকটিম বিচারিক হাকিমের আদালতে জবানবন্দিতেও তাকে অপহরণ করা হয়নি, সে স্বেচ্ছায় জিহানের সাথে চলে গেছে উল্লেখ করে। ভিকটিম তার পিতামাতার হেফাজতে যেতেও অস্বীকৃতি জানায়। পরে আদালত তাকে মহিলা বিষয়ক অধিদফতরের ফরিদপুরের সেইফ হোমে পাঠায়। এরপর থেকে ভিকটিম ওই সেইফ হোমেই রয়েছে।
 
এদিকে, সদর থানা পুলিশ ২০১৫ সালের ১ আগস্ট ওই মামলায় জিহানসহ ৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। মামলাটির বিচার কার্যক্রম চলার পর্যায়ে ১৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার শিশু আদালতের বিচারক সোবাহান উদ্দিন জিহানকে অপরণের দায়ে ১৪ বছরের সশ্রম কারাদ-াদেশ ঘোষণা করেন। অপর চার আসামিকে খালাস প্রদান করেন।
 
রাষ্ট্রপক্ষের আইনজীবী পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু রায়ে সন্তোষ প্রকাশ করেন। তবে আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে আপিল করবেন বলে জানান।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত