দীর্ঘ দিন পর জবির ডিবেটিং সোসাইটিতে নতুন নেতৃত্ব

ইসরাফিল হোসাইন, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ এপ্রিল ২০১৭, ২০:১৪

র্দীঘ দুই বছর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ডিবেটিং সোসাইটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সভাপতি পদে আইন বিভাগের (৭ম ব্যাচ) শাকিল আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে রাষ্টবিজ্ঞান বিভাগের (৮ম ব্যাচ) সবুজ রায়হান নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার দুপুর সাড়ে বারটায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমানের কনফারেন্স কক্ষে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৭’ অনুষ্ঠিত হয়।

২০১৫ সালের প্রথম দিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ডিবেটিং সোসাইটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। এতে সভাপতি ওমর ফারুক ও সাধারণ সম্পাদক মাসুদ আলম নির্বাচিত হয়েছিলেন। কিন্তু তাদের মধ্যে সমাঝোতা না হওয়ায় নির্বাচনের কিছুদিন পর সেই কমিটির মধ্যে ঝামেলা সৃষ্টি হয়ে ডিবেটিং সোসাইটি বন্ধ হয়ে যায়। র্দীঘ দুই বছর ডিবেটিং সোসাইটি বন্ধ থাকায় নতুন করে কমিটি দেয়া সম্ভব হয়নি বিশ^বিদ্যালয় প্রশাসনের। তবে ডিবেটিং সোসাইটির কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদ গঠনের লক্ষ্যে ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটি বিভাগে ডিবেটিং ক্লাব গঠন করার উদ্যোগ নেয়া হয়। সে লক্ষ্যে ২০১৭ সালের ২৬ এপ্রিল তারিখ পর্যন্ত গঠিত বিভাগীয় ডিবেটিং ক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদকদের ভোটের মাধ্যমে নতুন নেতৃত্ব পেল জবি ডিবেটিং সোসাইটি।

১৫ সদস্যের কমিটির বাকি সদস্যরা হলেন, সহ-সভাপতি পদে মেহেদী হাসান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মলয় সরকার, সাংগঠনিক সম্পাদক পদে ইউসুফ জামিল হোসেন, দপ্তর সম্পাদক পদে মো. সাবিক তাহমিদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে মো. মাহিদুল ইসলাম, তথ্য ও গবেষণা সম্পাদক পদে মুহাম্মদ আহসান উল্ল্যাহ, প্রশিক্ষণ সম্পাদক পদে খায়রুন নাহার খেয়া, কর্মশালা বিষয়ক সম্পাদক পদে মো. সাইফুর রহমান, অর্থ সম্পাদক পদে পারভেজ আহমেদ, সদস্য পদে মোঃ মাহফুজুর রহমান, মো. সাদ্দাম হোসাইন, রূদ্র কর ও অরূপ ব্যানার্জী নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান প্রধান নির্বাচন কমিশনার এবং সহকারী প্রক্টর ড. মোস্তফা কামাল ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির মডারেটর ও ইসলামিক স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মো. নজরুল ইসলাম নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন।

নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক বিনাপ্রতিদন্দিতায় নির্বাচিত হয়েছেন। তবে সহ-সভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক ও চারটি সদস্য পদে একাধিক প্রার্থী থাকায় পূর্বঘোষিত তফসিল অনুযায়ী বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৫৮জন ভোটারের মধ্যে ৩৮ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

(ঢাকাটাইমস/২৭এপ্রিল/ আইএইচ/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :