পুলিশের সঙ্গে সংঘর্ষের পর নোয়াখালী ম্যাটস বন্ধ ঘোষণা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ এপ্রিল ২০১৭, ০৯:০৪ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ০৮:৫৯
ফাইল ছবি

নোয়াখালী চিকিৎসা প্রশিক্ষণ বিদ্যালয় (ম্যাটস) অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। চার দফা দাবিতে আন্দোলনরত ম্যাটস শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ১৫ জন আহত ও ১১ শিক্ষার্থীকে আটক করায় পরিস্থিতি খারাপ হতে পারে এমন আশঙ্কায় নোয়াখালী চিকিৎসা প্রশিক্ষণ বিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। ছাত্রদের গতকাল রাতের মধ্যে এবং ছাত্রীদের শুক্রবার সকাল ৮টার মধ্যে আবাসিক হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।

গতকাল রাতে সিন্ডিকেটের জরুরি সভা ডেকে নোয়াখালী ম্যাটসের অধ্যক্ষ ডা. সাহাবউদ্দিন অনির্দিষ্টকালের জন্য বন্ধ করার সিদ্ধান্ত নেয়ার কথা জানান।

উল্লেখ্য, দেশের বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের ওপর হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে বৃহস্পতিবার বিকালে মৌন মিছিল ও প্রতিবাদ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অব্স্থান নেয় ম্যাটস শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাওয়ের চেষ্টা করে। এ সময় পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুলিশের গাড়িতে ইটপাটকেল ছোড়ে।

সংঘর্ষ ও পাল্টাপাল্টি ধাওয়ায় ১৫ শিক্ষার্থী আহত হয়। এছাড়া পুলিশ ১১ শিক্ষার্থীকে আটক করে নিয়ে যায়। নতুন করে পরিস্থিতি যেন খারাপ না হয় এজন্য রাতে সিন্ডিকেটের জরুরি বৈঠক ডাকা হয়। বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী অনির্দিষ্টকালের জন্য ম্যাটস বন্ধ ঘোষণা করা হয়।

ঢাকাটাইমস/২৮এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :