ঢাবি ছাত্রলীগের ১৮ কর্মীকে বহিষ্কার

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মে ২০১৭, ১৪:০১ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ১১:১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলে বিভিন্ন সময় নিজেদের মধ্যে সংঘর্ষে জড়ানোর ঘটনায় সংগঠনের ১৮ কর্মীকে বহিষ্কার করেছে ছাত্রলীগ।

বৃহস্পতিবার সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাইফুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের সভায় উপস্থিতিত ছিলেন। সংগঠনবিরোধী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে ওই ১৮ কর্মীকে সংগঠনের সব ধরনের কার্যক্রম থেকে বিরত রাখার সিদ্ধান্ত নেওয়া হয় সভায়।

ছাত্রলীগের নেতাকর্মীরা চলতি এপ্রিল মাসে ঢাবির স্যার এ এফ রহমান ও সলিমুল্লাহ মুসলিম হলে তিন দফা সংঘর্ষে জড়ায়। এতে অন্তত ১৩ জন আহত হন।

সংঘর্ষগুলো হয় সংশ্লিষ্ট হল ছাত্রলীগের শীর্ষ নেতাদের অনুসারীদের মধ্যে।

গত ২৩ এপ্রিল স্যার এফ রহমান হলের ক্যান্টিনে খাওয়াকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগকর্মী ইংরেজি বিভাগের রাসেল, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ফারুক, নাহিদ, ইসলামের ইতিহাস বিভাগের রাশেদ ও ইতিহাস বিভাগের জামিলকে বহিষ্কার করা হয়।

একই হলে গত ৬ এপ্রিলের সংঘর্ষের ঘটনায় বাংলা বিভাগের রাজু আহমেদ, শিক্ষা ও গবেষণা বিভাগের রাসেল আহমেদ, সমাজকল্যাণ বিভাগের আপেল মাহমুদ, ইসলামের ইতিহাস বিভাগের সালাউদ্দিন আহমেদ রাজু, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মনজুর ইসলাম রানা ও ইতিহাস বিভাগের সাদ্দাম হোসেনকে বহিষ্কার করা হয়।

এ ছাড়া সিট দখলকে কেন্দ্র করে গত ২০ এপ্রিল স্যার সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের ঘটনায় ছাত্রলীগকর্মী মাসুদ, প্রান্ত, সজীব, শুভ, রিয়াদ, রফিকুল ও সবুজকে বহিষ্কার করা হয়।

বৈঠক ও বহিষ্কারের বিষয়টি গত রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতেও নিশ্চিত করা হয়।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :