আরও ১৭ কোম্পানির ইপিএস প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ১২:২৯

দেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৭ কোম্পানির তৃতীয় প্রান্তিকের (জুলাই ১৬-মার্চ ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। ডিএসই ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে।

ব্যাংক এশিয়া লিমিটেড: ব্যাংক খাতের এই কোম্পানির প্রথম প্রান্তিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে সমন্বিত ০.৪০ টাকা এবং এককভাবে ০.৩৬ টাকা। গত বছরের একই সময়ে সমন্বিত ইপিএস যা ছিল ০.২১ টাকা এবং এককভাবে ০.১৮ টাকা ছিল। সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস বেড়েছে ৯০ শতাংশ। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ২১.৭৮ টাকা সমন্বিত এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে সমন্বিত ৬.২১ টাকা (মাইনাস)।

বাটা সু বাংলাদেশ লিমিটেড: প্রথম প্রান্তিক প্রতিবেদন অনুযায়ী বাটা সু কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২.৫৫ টাকা। গত বছরের একই সময়ে যা ছিল ১১.৬০ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৮ শতাংশ বেড়েছে। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ২৭২.৫৩ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৩৬.৭৭ টাকা (মাইনাস), যা গত বছর একই সময়ে এনএভি ছিল ২২৮.৩৫ টাকা এবং এনওসিএফপিএস ছিল ১ টাকা।

এসিআই লিমিটেড: গত জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬.৬২ টাকা। গত বছরের একই সময়ে যা ছিল ১৩.২০ টাকা। বর্তমানে সময়ে ইপিএস ২৬ শতাংশ বেড়েছে। এদিকে শেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ৩.৭৯ টাকা, গত বছর একই সময়ে যা ছিল ২.২৬ টাকা। এই সময়ে কোম্পানিটির ইপিএস ৬৮ শতাংশ বেড়েছে। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ২৩৪.৮৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ২৬.২২ টাকা (মাইনাস)।

ডেসকো: জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে ডেসকো কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৪ টাকা, যা গত বছর একই সময়ে ছিল ১.১২ টাকা। শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৯ টাকা, গত বছরে যা ছিল ০.২৪ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ৩৭.৪৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৯ মাসে ০.৬০ টাকা।

পাওয়ার গ্রীড কোম্পানি বাংলাদেশ: জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৪০ টাকা। যা গত বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৯৫ টাকা। শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৬৭ টাকা। যা এর আগে ছিল ০.৬৫ টাকা।

লিন্ডে বাংলাদেশ লিমিটেড: গত তিন মাসে প্রথম প্রান্তিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৬.১৬ টাকা। যা গত বছরে একই সময়ে ১৬.৭৪ টাকা ছিল। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ২২৬.১০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২০.৪২ টাকা।

ইস্টার্ন লুব্রিকেন্টস: গত জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১২.৪৩ টাকা। এর গত বছরে একই সময়ে ইপিএস ২৬.৭৫ টাকা ছিল। এদিকে শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৭৮ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ১৬.০৯ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ১১৪.৯০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ১৩৫.৫৫ টাকা।

এপেক্স ফুডস লিমিটেড: গত জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৯ টাকা। গত বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ২.৭৯ টাকা। তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৩৫ টাকা। যা আগে ছিল ০.৫৩ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ১১৩.৮৭ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৬.০৩ টাকা (মাইনাস)।

এপেক্স স্পিনিং এন্ড নিটিং মিলস লিমিটেড: কোম্পানিটির গত ৯ মাসে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০১ টাকা, যা গত বছর একই সময়ে ছিল ২.২৭ টাকা। গত তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৭৬ টাকা। যা আগে ছিল ০.৮৯ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ৫১.৮২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ১৬.৯৮ টাকা।

অলিম্পিক এক্সেসরিজ লিমিটেড: কোম্পানিটি গত ৯ মাসে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা, যা গত বছরে একই সময়ে ছিল ০.৯৩ টাকা। শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.২৯ টাকা। যা গত বছর একই সময়ে ছিল ০.২৫ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ১৫.৮২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ০.৮২ টাকা।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি: জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৭ টাকা। যা গত বছরে একই সময়ে ইপিএস ০.৪৮ টাকা ছিল। বর্তমানে কোম্পানিটির ইপিএস ১২৩ শতাংশ বেড়েছে। এদিকে শেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৪০ টাকা। যা গত বছর একই সময়ে ছিল ০.২১ টাকা। এ সময়ে কোম্পানিটির ইপিএস ৯০ শতাংশ বেড়েছে। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ৩৪.৮১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৬ টাকা।

বেক্সিমকো লিমিটেড: গত জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি ইপিএস হয়েছে ০.৯১ টাকা। যা গত বছরে একই সময়ে ইপিএস ০.৭৩ টাকা ছিল। আলোচিত সময়ে ইপিএস ২৫ শতাংশ বেড়েছে। এদিকে শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৩৫ টাকা। যা গত বছর একই সময়ে ছিল ০.৩০ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ৭৪.২০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৯ টাকা (মাইনাস)।

বেক্সিমকো ফার্মা: বেক্সিমকো ফার্মার গত জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.০৩ টাকা। যা গত বছরের একই সময়ে ৩.৩৯ টাকা ছিল। বর্তমানে কোম্পানিটির ইপিএস ১৯ শতাংশ বেড়েছে। এদিকে গত তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ১.২৯ টাকা। যা গত বছর একই সময়ে ছিল ১.০৬ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ২২ শতাংশ বেড়েছে। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ৬০.৩৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ৪.৩৭ টাকা।

লাফার্জ সুরমা সিমেন্ট: প্রথম প্রান্তিকে লাফার্জ সুরমা সিমেন্টের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা, শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৫ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভি) হয়েছে ১৩.৬০ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ০.৪৩ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৩৯ টাকা এবং ৩১ মার্চ, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১২.৮০ টাকা।

এসিআই ফর্মুলেশন লিমিটেড: জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে এ কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৫০ টাকা। যা গত বছরের একই সময়ে ৪.৮৬ টাকা ছিল। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ১৩ শতাংশ বেড়েছে। এদিকে শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১.৬৬ টাকা। যা গত বছর একই সময়ে ছিল ১.৩৯ টাকা। বর্তমানে কোম্পানিটির ইপিএস ১৯.৪২ শতাংশ বেড়েছে। কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ৫৪ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ১৩.২৫ টাকা (মাইনাস)।

খান ব্রাদার্স পিপি ওভেন: জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা। যা আগের বছরের একই সময়ে ০.৮৯ টাকা ছিল। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৩১.৪৬ শতাংশ কমেছে। খান ব্রাদার্স গত তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.২৫ টাকা। যা গত বছর একই সময়ে ছিল ০.২৬ টাকা। কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ১২.৮০ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৪ টাকা।

সায়হাম কটন মিলস: গত ৯ মাসে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৭ টাকা। গত তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ০.২৯ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ২২.৫৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ০.২০ টাকা।

ঢাকাটাইমস/২৮এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ভর্তুকি কমানোর পদক্ষেপ জানতে চায় আইএমএফ

ব্যাংক এশিয়া এজেন্ট ব্যাংকিং অফিসারদের আর্থিক অন্তর্ভুক্তি বিষয়ক প্রশিক্ষণ

ইসলামী ব্যাংকের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

সোনার দাম কমলো ভরিতে ২১৩৯ টাকা

ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-৪ এর নতুন ৫টি কালেকশন বুথের উদ্বোধন

ডিএমডি হিসেবে পদোন্নতি পেলেন নুরুল ইসলাম মজুমদার

প্রিমিয়ার ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও আবু জাফর

সোনালী লাইফের অফিস ভাড়াকে ভবনের ক্রয়মূল্যের অগ্রিম পরিশোধ দেখানোর দাবি

ভ্যাট ফাঁকি বন্ধ করতে ব্যবসা প্রতিষ্ঠানে ইএফডি ডিভাইস বসানোর উদ্যোগ নেওয়া হবে: অর্থ প্রতিমন্ত্রী

পাটজাত পণ্যের বৈশ্বিক বাজারকে কাজে লাগাতে হবে: পাটমন্ত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :