ফরিদপুরে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

ফরিদপুর প্রতিনিধি
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ১৪:১৮

ফরিদপুরে পালিত হয়েছে জাতীয় আইনগত সহায়তা দিবস। এ লক্ষ্যে শুক্রবার সকালে জেলা ও দায়রা জজ আদালত প্রাঙ্গন থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।

বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয়- এই শ্লোগানকে সামনে রেখে জেলা আইনগত সহায়তা প্রদান কমিটি ফরিদপুরের আয়োজনে র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে আদালত প্রাঙ্গনে লিগ্যাল এইড মেলা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন জেলা আইনগত সহায়তা কমিটির চেয়ারম্যান এবং জেলা ও দায়রা জজ কে.এম সামছুল আলম।

মেলায় ১০টি স্টলে আইনগত বিষয়ক বুকলেট, পোস্টার ও আইনগত সহায়তা বিষয়ক নাটক প্রদর্শিত হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার সুভাষ চন্দ্র সাহা, ফরিদপুরের সিভিল সার্জন অরুন কান্তি বিশ্বাস, ফরিদপুর মেডিকেল কলেজের প্রিন্সিপাল মোঃ খবিরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সামছুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান ও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ফরিদপুরের বিচার বিভাগীয় কর্মকর্তাবৃন্দ, ফরিদপুর জেলা আইনজীবী সমিতি, প্যানেল আইনজীবীবৃন্দ, সরকারি আইন কর্মকর্তাবৃন্দ ও বিভিন্ন এনজিও সংস্থার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বিকেলে কবি জসীমউদ্দীন হলে বিরোধ হলে শুধু মামলা নয়, লিগ্যাল এইড অফিসে আপোষও হয়- শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন এমপি।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/প্রতিনিধি/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :