রামেকের দুই ছাত্রাবাসের শিক্ষার্থীদর সিট বাতিল

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ এপ্রিল ২০১৭, ১৫:০১ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ১৪:৫৯
ফাইল ছবি

রাজশাহী মেডিকেল কলেজের শহীদ কাজী নূরুন্নবী ও শহীদ মাঈনুল আহসান পিংকু ছাত্রাবাসের সব শিক্ষার্থীর সিট বাতিল করেছে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার কলেজের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

শুক্রবার রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক আনোয়ার হাবিব স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। গত ৬ এপ্রিল নূরুন্নবী ও পিংকু হোস্টেলের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন পর্যালোচনা করে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, পুনরায় সিট বরাদ্দের জন্য রুমমেট পছন্দ করে আগামী ৩০ এপ্রিলের মধ্যে শিক্ষার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে। রি-অ্যালটমেন্ট কমিটির মাধ্যমে আগামি ৪ মে আবার নতুন করে সিট বরাদ্দ দেয়া হবে।

পঞ্চম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের জন্য শহীদ কাজী নুরুন্নবী ছাত্রাবাস এবং প্রথম, তৃতীয় ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের জন্য শহীদ মাঈনুল আহসান পিংকু ছাত্রাবাসে সিট বরাদ্দ দেয়া হবে বলেও একাডেমিক কাউন্সিলের সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে।

গত ৬ এপ্রিল রাতে রামেক ক্যাম্পাসে ছাত্রলীগ ও ছাত্রশিবিরের মধ্যে সংঘর্ষ হয়। ওই সময় গোলাগুলির ঘটনাও ঘটে। পরে পুলিশ ছাত্রবাসে তল্লাশী চালিয়ে ছাত্রশিবিরের পাঁচ নেতাকে আটক করে। এ সময় শিবিরের লিফলেট, বই ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

এর একদিন পর ৮ এপ্রিল ক্যাম্পাসে আবার ছাত্রলীগ-ছাত্রশিবির মুখোমুখি অবস্থান নিলে উত্তেজনা দেখা দেয়। ওইদিন দুপুরে একাডেমিক কাউন্সিল জরুরি সভা করে রামেকের শহীদ কাজী নূরুন্নবী ছাত্রাবাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/প্রতিনিধি/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :