বরগুনায় ১৫ গুণী শিল্পীকে সম্মাননা

নাঈমুল হাসান রাসেল,বরগুনা প্রতিনিধি
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ১৫:৫৪

গুনের কদর না থাকলে যেমন গুণীজন জন্মায় না। তেমনি শিল্পীদের সমাদর না হলে সমাজে গুণী শিল্পীও তৈরি হয় না। তাই স্থানীয় গুণী শিল্পী ও সাংস্কৃতিক কর্মীদের মূল্যায়নে বরগুনার ১৫ জন প্রবীণ শিল্পী ও সাংস্কৃতিক কর্মীকে সম্মাননা প্রদান করে বরগুনা জেলা শিল্পকলা একাডেমি।

বৃহস্পতিবার সন্ধ্যায় এক বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে এ সম্মাননা প্রদান করা হয়। এসময় প্রত্যেককে ক্রেস্ট, পদক এবং সনদসহ দশ হাজার টাকার চেক প্রদান করা হয়। সম্মাননা প্রদান শেষে স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কর্মীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরগুনার জেলা প্রশাসক ড. মহা: বশিরুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম, বরগুনা পৌরসভার মেয়র মোঃ সাহাদাত হোসেন, উপজেলা চেয়ারম্যান মোঃ আব্বাস হোসেন মন্টু এবং সম্মিলিত সাংস্কৃতিক জোট বরগুনা জেলার সভাপতি অ্যাড. মোঃ শাহজাহান এবং জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক নাট্যজন অ্যাডভোকেট মুনিরুজ্জামান মুনির।

অনুষ্ঠানে ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালের জন্যে যন্ত্র সংগীত, কণ্ঠ সংগীত, নাট্যকলা, চারুশিল্প, লোকশিল্প এবং যাত্রা শিল্পে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ১৫জন গুণী শিল্পীকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান করে। সম্মাননাপ্রাপ্ত ১৫জন শিল্পী হলেন, কাশিশ্বর চন্দ্র রায় (যন্ত্রসংগীত), মোঃ আব্দুল হালিম বাচ্চু (নাট্যশিল্প), আব্দুল গণি বয়াতি  লোক শিল্প), প্রিয় বল্লভ কর্মকার (কণ্ঠ শিল্প), নিত্যানন্দ হাওলাদার (যাত্রাশিল্পী), মোঃ হোসেন আলী বয়াতি (লোকশিল্পী), নিরাঞ্জন কর্মকার (যাত্রাশিল্পী), সুখরঞ্জন শীল (নাট্যশিল্পী), মনিন্দ্র নাথ মন্ডল (চারু শিল্পী), মাধবী দেবনাথ (কণ্ঠশিল্পী), শ্রী নিখিল চন্দ্র ঋষিদাস (যন্ত্রশিল্পী), সুবল কৃষ্ণ তালুকদার (চারু শিল্পী), জাকিয়া সুলতানা নার্গিস (নাট্যশিল্পী), জাকির হোসেন পান্না (ক্ণ্ঠশিল্পী), জহিরুজ্জামান (আলোকচিত্র)।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত