প্রয়াত সদস্য সন্তানদের শিক্ষা বৃত্তি দিল ডিআরইউ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ১৭:০১

প্রয়াত সদস্যদের সন্তানদের শিক্ষা বৃত্তি দিলো পেশাদার রিপোর্টারদের প্রাণের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ)।

সংগঠনের সেবামূলক কর্মকান্ডের আওতায় তৃতীয় বারের মতো ‘শিক্ষা বৃত্তি-২০১৭’ প্রদান করা হয়েছে।

শুক্রবার ডিআরইউ সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে সংগঠনের প্রয়াত ১৭ জন সদস্যের সন্তানদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ বছর প্রয়াত ১৭ সদস্যদের সন্তানদের মাসিক পরিবার প্রতি দুই হাজার টাকা হারে বার্ষিক এককালীন ২৪ হাজার টাকা বৃত্তি প্রদান করা হয়।

ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা অনুষ্ঠানে আগামী বছর থেকে শিক্ষা বৃত্তি দুই হাজার থেকে বাড়িয়ে তিন হাজার টাকা করার ঘোষণা দেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ডিআরইউ’র গ্রুপ বীমা এবং প্রয়াত সদস্য সন্তানদের শিক্ষা বৃত্তি প্রদানকে মহতি উদ্যোগ উল্লেখ করে বলেন, এই উদ্যোগ চালিয়ে নেয়া উচিত বলে আমি মনে করি।

ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুরসালিন নোমানীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন বাংলাদেশ বিলবোর্ড অ্যাডভার্টাইজিং ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ মিজানুর রহমান। আরো বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম সম্পাদক তোফাজ্জল হোসেন, অর্থ সম্পাদক মানিক মুনতাসির, প্রয়াত ওবায়দুল গণি চন্দনের স্ত্রী রুবিনা মোস্তফা ও প্রয়াত আরিফ রহমানের স্ত্রী কনা রহমান।

এসময় উপস্থিত ছিলেন ডিআরইউ প্রচার ও প্রকাশনা সম্পাদক কাফি কামাল, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক শেখ মাহমুদ এ রিয়াত, ক্রীড়া সম্পাদক মো. মজিবুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, আপ্যায়ন সম্পাদক কামাল উদ্দিন সুমন, কল্যাণ সম্পাদক আজাদ হোসেন সুমন, কার্যনির্বাহী সদস্য নূরুল ইসলাম হাসিব, সাইফুল ইসলাম, সাখাওয়াত হোসেন সুমন, সাঈদ খান ও আনিসুল ইসলাম।

অনুষ্ঠানে য়াত তিমির লাল দত্ত, আলতাফ মাহমুদ, সাইফুল ইসলাম তালুকদার, সামসুস সালেহীন, ওবায়দুল গণি চন্দন, আহমাদ কামরুল মিজান, সাগর সরওয়ার ও মেহেরুন রুনী, দীনেশ দাস, পথিক সাহা, রাশেদ হোসেন, লুৎফুল খবীর, হোসাইন জাকির, আরিফ রহমান, মোহাম্মদ আওলাদ হোসেন, আবদুল্লাহ আল ফারুক, সন্তোষ মন্ডল ও মাহবুব মতিনের পরিবারকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/বিইউ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা