নির্বাচনের আগেই রাজশাহীতে আইটি ভিলেজ: বাদশা

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
| আপডেট : ২৮ এপ্রিল ২০১৭, ২৩:১৭ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০১৭, ২৩:১৫

আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগেই রাজশাহীতে আইটি ভিলেজ দৃশ্যমান হবে বলে জানিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। বঙ্গবন্ধু সিলিকন সিটি নামের ওই আইটি ভিলেজে ১৪ হাজার মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হবে বলেও জানান তিনি।

শুক্রবার সন্ধ্যায় রাজশাহী মহানগরীর মহিষবাথানে বীর মুক্তিযোদ্ধা, কৃতি শিক্ষার্থী ও বিশিষ্ট ব্যক্তিদের এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন বাদশা।

তিনি বলেন, ‘নগরীর জিয়ানগর এলাকায় ৩১ দশমিক ৬৩ একর জমির ওপর তথ্যপ্রযুক্তি নির্ভর এই আইটি পার্ক গড়ে তোলা হচ্ছে। এতে ব্যয় হবে ২৮১ কোটি ১৯ লাখ টাকা।’ বাদশা বলেন, ‘এরই মধ্যে বঙ্গবন্ধু সিলিকন সিটি নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন হয়েছে। অচিরেই এর অবকাঠামো নির্মাণের কাজ শুরু হবে। ২০১৯ সালের আগামী নির্বাচনের আগেই আইটি ভিলেজ দৃশ্যমান হবে। সরকার উন্নয়ন কর্মকা- চালাচ্ছে। তাই প্রতিটি মানুষকেও নিজ নিজ অবস্থান থেকে উন্নয়নে ভূমিকা রাখতে হবে।’

অনুষ্ঠানে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, প্যানেল চেয়ারম্যান-১ নাইমুল হুদা রানা, রাজশাহী অ্যাডভোকেট বার সমিতির সাধারণ সম্পাদক একরামুল হকসহ এলাকার মুক্তিযোদ্ধা, জাতীয় পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি, এলাকার বিশিষ্ট ব্যক্তি, সমাজসেবক ও কবর খনন কমিটির সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।

এছাড়া সংবর্ধিত হয় পিএসসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া এলাকার ৪০০ শিক্ষার্থী। রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পাঁচ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কামরুজ্জামান কামরু এবং ওয়ার্ড উন্নয়ন ফোরাম ও ভিশন ফর এডুকেশনের উদ্যোগে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, রাজশাহী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ ড. হাবিবুর রহমান, রাজশাহী শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান ড. তানভীরুল আলম, অবসরপ্রাপ্ত অধ্যক্ষ ড. তসিকুল ইসলাম রাজা, শফিকুর রহমান বাদশা, রাজশাহী চেম্বারের সভাপতি মনিরুজ্জামান মনি, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের চেয়ারম্যান ড. মুহাম্মদ আব্দুস সালাম আল-মাদানী প্রমুখ।

কাউন্সিলর কামরুজ্জামান কামরুর পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত উপাচার্য ড. আমিরুল ইসলাম। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ আয়োজনের পৃষ্ঠপোষকতা করেন। সংবর্ধনা অনুষ্ঠান শেষে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

(ঢাকাটাইমস/২৮এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :