চুয়াডাঙ্গায় হরকাতুল জিহাদের সামরিক শাখা প্রধান গ্রেপ্তার

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৭, ১৫:৫৩

চুয়াডাঙ্গায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের সদস্য সন্দেহে একজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম আব্দুল আলিম। ৫০ বছর বয়সী আলিম হুজির ঝিনাইদহ জেলার সামরিক শাখার প্রধান বলে দাবি করছে বাহিনীটি।

শনিবার ভোরে চুয়াডাঙ্গা জেলার হাটগোপালপুর গ্রামের একটি কবরস্থান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আব্দুল আলিম সাতক্ষীরার পাটকেলঘাটা উপজেলার অভয়তলা গ্রামের আজিজুল হকের ছেলে।

র‌্যাব জানায়, বেশ কিছুদিন ধরে হুজির প্রশিক্ষিত সদস্যরা চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলায় নাশকতার বড় পরিকল্পনা করছে এমন খবরের ভিত্তিতে তাদের ধরতে প্রস্তুতি নেয় র‌্যাব। হাটগোপালপুর এলাকায় আব্দুল আলিমের অবস্থানের কথা জানতে পেরে র‌্যাবের চারটি টিম ভোরে ওই এলাকায় যায়। পরে কবরস্থানের সামনের রাস্তা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-৬ এর ঝিনাইদহ ক্যাম্পের এএসপি গোলাম মোর্শেদ জানায়, গ্রেপ্তার আব্দুল আলিম হুজি নেতা মুফতি হান্নানের ঘনিষ্ট সহযোগী ছিলেন। ঢাকার গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার পর হুজির বেশ কয়েকজন নেতা এই অঞ্চলে অবস্থান নেয়।

র‌্যাবের এই কর্মকর্তার দাবি, চুয়াডাঙ্গা, মেহেরপুর ও ঝিনাইদহ জেলায় বড় ধরনের নাশকতার পরিকল্পনা ছিল আটক হুজি নেতার। গ্রেপ্তারের পর তিনি র‌্যাবের কাছে সেকথা স্বীকার করেছেন বলে র‌্যাব দাবি করছে।

কঠোর নিরাপত্তার মধ্য দুপুরের দিকে হুজির ওই নেতাকে চুয়াডাঙ্গার আমলি আদালতে নেয়া হয়। চুয়াডাঙ্গার দামুড়হুদা থানায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।

ঢাকাটাইমস/২৯এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত