বিশ্ব জাকের মঞ্জিলে ফাতেহা শরিফ শুরু কাল

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৭, ১৬:০৯

বিশ্বওলি হজরত শাহ সুফি খাজাবাবা ফরিদপুরীর দুই দিনব্যাপী পবিত্র ফাতেহা শরিফ (ইন্তেকাল দিবস) রবিবার শুরু হবে। এ উপলক্ষে ফরিদপুরের বিশ্ব জাকের মঞ্জিলে ১ মে খাজাবাবা ফরিদপুরী (রহ.)-এর রওজা শরিফ জেয়ারত ও আখেরি মুনাজাত অনুষ্ঠিত হবে। ফাতেহা শরিফে দেশ-বিদেশের অসংখ্য শান্তি প্রিয় মুসলমান এবং হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সম্প্রদায়সহ নানা ধর্ম, বর্ণের মানুষ সমবেত হবেন।

জাকের পাটির প্রেস সেক্রেটারি শামিম হায়দার জানান, বিশ্বওলি হজরত  শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরীর (রহ.) ২০০১ সালের ৩০ এপ্রিল রাত ১টা ৩৫ মিনিটে দারুল বাকায় তশরিফ নেন (মৃত্যুবরণ করেন)।

তিনি জানান, খাজাবাবা ফরিদপুরী আপন মুর্শিদের নির্দেশে হেদায়েতের বাণী প্রচারে ফরিদপুরের প্রত্যন্ত পল্লী আটরশিতে আগমন করেন। বাংলা ১৩৫৪ সালে আগমনের পর ৫ দশকেরও অধিক সময় অসীম ত্যাগ, তিতীক্ষা, ক্ষমা আর মহাশ্বাশত স্নেহ, মমতা, প্রেম ও ভালোবাসায় পথহারা কোটি মানুষকে কাছে টেনে নিয়ে সত্য ও সুন্দরের দিশা দিয়েছেন।

শনিবার মাগরিব নামাজ আদায় শেষে দুই রাকাত করে ছয় রাকাত নফল নামাজ আদায় ও  বিশেষ মুনাজাতের মধ্যদিয়ে বিশ্ব ফাতেহা শরিফের আনুষ্ঠানিকতা শুরু হবে বলে জানান শামিম হায়দার।

দুই দিনের এ মিলনমেলায় নফল ইবাদত-বন্দেগি, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, মোরাকাবা-মোশাহাদা, জিকির-আজকার, বিশ্ব নবি (সা.)-এর মহাসত্যাদর্শ নিয়ে আলোকপাত করা হবে।

পীরজাদা খাজা মাহ্ফুযুল হক মুজাদ্দেদী ও পীরজাদা খাজা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী সমবেতদের দফায় দফায় সাক্ষাত দেবেন।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত