শিবগঞ্জ অভিযান: সন্ত্রাসবিরোধী আইনে মামলা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৭, ১৬:১৮

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোবারকপুর ইউনিয়নের শিবনগরের জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় মামলা হয়েছে। সন্ত্রাসবিরোধী আইনের ওই মামলায় নিহত জঙ্গি আবু আলী ও তার স্ত্রী সুমাইয়াসহ বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে।

শুক্রবার রাতে শিবগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই ) আবদুস সালাম বাদী হয়ে মামলাটি করেন।

এর আগে শুক্রবার রাত আড়াইটার দিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা কবরস্থানে নিহত চার জঙ্গির লাশ দাফন করা হয়। এছাড়া আহত আবুর স্ত্রীকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

অভিযানের দিন জঙ্গি আস্তার আশপাশে জারি করা ১৪৪ ধারা এখনো বহাল আছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই ধারা জারি থাকবে।

উল্লেখ্য জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে গত বুধবার ভোরে শিবগঞ্জে তিনটি বাড়ি ঘিরে রাখে পুলিশ। সেখানে তল্লাশি চালিয়ে কারো খোঁজ না পাওয়ায় পরে শিবনগর এলাকায় একটি বাড়ি ঘিরে রাখে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। দিনভর অপেক্ষার পর সন্ধ্যার দিকে কিছু সময়ের জন্য অভিযান শুরু করলেও পরে রাত হওয়ায় সেদিনের জন্য অভিযান স্থগিত করা হয়। এর আগে বাড়িটি থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে জঙ্গিরা গ্রেনেড ও গুলি ছোঁড়ে।

বৃহস্পতিবার সকাল থেকে আবারও অভিযান শুরু করে পুলিশের বিশেষায়িত ইউনিট সোয়াট, পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা। পরে জঙ্গিদের আত্মসমর্পণ করতে হ্যান্ডমাইকে পুলিশের পক্ষ থেকে বারবার আহ্বান জানালেও জঙ্গিরা তা শোনেননি। তারা উল্টো আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। দিনের শেষভাগে এসে আবুর স্ত্রী সুমাইয়া ও তার মেয়েকে আহত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এছাড়া ভেতরে চার জঙ্গির লাশ পড়ে আছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়।

বাড়ির ভেতরে বিস্ফোরকদ্রব্য থাকতে পারে এমন আশঙ্কায় সেদিন লাশ উদ্ধার না করে পরদিন শুক্রবার চার জঙ্গির লাশ উদ্ধার করা হয়। সেদিনই গভীর রাতে তাদের দাফন করা হয়।

ঢাকাটাইমস/২৯এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :