গাজীপুরে পুলিশের সাঁড়াশি অভিযান, আটক ২৫

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৭, ১৯:২৭
ফাইল ছবি

গাজীপুরের জয়দেবপুর থানা এলাকার নয়টি ওয়ার্ডে একযোগে জঙ্গি, মাদক ও সন্ত্রাসবিরোধী 'সাঁড়াশি অভিযান' পরিচালনা করেছে গাজীপুর জেলা পুলিশ। এসব ওয়ার্ডকে ৪৫ ভাগে বিভক্ত করে জেলা পুলিশের চারশ সদস্য এ অভিযানে অংশ নিয়েছেন। এছাড়া র‌্যাব-১ সদস্যরা নগরের কুমারখাদা এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করছেন। এসব অভিযানে দুইটি ছোড়া, একটি হাতবোমা, পাঁচ হাজার লিটার চোলাই মদসহ ২৫ জনকে আটক করা হয়েছে।

শনিবার দুপুর ৩টা থেকে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে বলে জানিয়েছেন গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ। গাজীপুর পুলিশ লাইনে আয়োজিত এক ব্রিফিংয়ে তিনি বলেন, গাজীপুরের শিল্প এলাকায় অবস্থান করে জঙ্গি এবং সন্ত্রাসীরা যাতে কোনো ধরনের অপতৎরপতা চালাতে না পারে সেজন্য এ সাঁড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে। পুলিশের চার শতাধিক সদস্য ৯টি ওয়ার্ডকে ৪৫টি ভাগে বিভক্ত করে ব্লক রেইট দিয়ে এ সাঁড়াশি অভিযান পরিচালনা করা হচ্ছে। এ অভিযানে বাড়িওয়ালাকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে এবং তাদের ভাড়াটিয়াদের সম্পর্কে তথ্য জানা হবে বলে জানান তিনি। এছাড়া জঙ্গল বেস্টিত এলাকায় নজরদারি বাড়াতে পুলিশকে তাগাদা দেন তিনি।

আর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান নিয়মিতভাবে পরিচালনা করা হবে জানিয়ে এসপি বলেন, ‘গাজীপুরের মাটিতে কোনো মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীকে অবস্থান করতে দেয়া হবে না।’

পুলিশ সুপার বলেন, ‘অভিযানে প্রত্যেকটি বাসা-বাড়িতে তল্লাশি করা হবে। এসব এলাকার অচেনা লোক যারা কোনো চাকরি-বাকরি করে না, সারাদিন বাসায় শুয়ে থাকে, রেডিও টেলিভিশন নেই, বাড়িওয়ালা নেই এমন বাসা-বাড়িতে অভিযান পরিচালনা করা হবে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ, গোলাম সবুর, মো. সুলাইমান, সাখাওয়াত হোসেন, জয়তেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

অতিরিক্ত পুলিশ সুপার গোলাম সবুর খান বলেন, প্রত্যেক ওয়ার্ডে একজন পরিদর্শক, একজন উপ-পরিদর্শক, একজন সহকারী উপ-পরিদর্শকসহ পাঁচজন কনস্টেবল অভিযান পরিচালনা করেন। পুরো অভিযানটি অতিরিক্ত পুলিশ সুপার ও সহকারী পুলিশ সুপাররা সরেজমিনে পর্যবেক্ষণ করেন। সন্ধ্যা ৭টার দিকে অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। এ অভিযানে জয়দেবপুর থানাধীন বিভিন্ন এলাকা থেকে ২০ জনকে আটক ও  দুটি ছোড়া, হাতবোমা এবং বিপুল পরিমাণ মাদক উদ্ধার করা হয়।

এদিকে, মহানগরের কুমার খাদা এলাকায় মাদকবিরোধী অভিযান পরিচালনা করছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। দুপুরের পর থেকে র‌্যাব-১ এর সিনিয়র এএসপি মোত্তাহিল বিল্লাহের নেতৃত্বে এ অভিযান পরিচালতি হয়। এসময় র‌্যাব সদস্যরা ওই এলাকার বিভিন্ন বাড়িতে তল্লাশি করে ২১ ড্রামের প্রায় পাঁচ হাজার লিটার চোলাই মদ উদ্ধার করে। পরে মাদক বিক্রি ও মজুদের অভিযোগে পাঁচজনকে আটক করা হয়।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত