নেত্রকোণায় জঙ্গি ঠেকাতে মুক্তিযোদ্ধাদের প্রত্যয়

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৭, ২০:২৯

দেশজুড়ে জঙ্গিদের মাথাচারা দিয়ে ওঠা ঠেকাতে নেত্রকোণায় মুক্তিযোদ্ধারা প্রত্যয় ঘোষণা করেছেন। মুক্তিযোদ্ধারা বলেছেন, প্রয়োজনে জীবন বিলিয়ে হলেও জঙ্গিদের পাশাপাশি মুক্তিযুদ্ধবিরোধীদের এই বাংলায় রুখে দেয়া হবে।

শনিবার সন্ধ্যায় নেত্রকোণা শহরের তেরীবাজার এলাকায় জেলা সেক্টর কমান্ডারস ফোরাম কার্যালয়ে প্রয়াত দুই মুক্তিয়োদ্ধার স্মরণসভায় এই প্রত্যয় ঘোষণা করেন মুক্তিযোদ্ধারা।

জেলা সেক্টর কমান্ডারস ফোরাম আয়োজিত সংগঠনটির স্থানীয় শাখার সভাপতি আবু বকর সিদ্দিক আহমেদ ও আবুল হাসেমের স্মরণ সভায় সভাপতিত্ব করেন স্মরণ অনুষ্ঠান আয়োজন কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা শামছুজ্জোহা।

জেলা সেক্টর কমান্ডারস ফোরামের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সিতাংশু বিকাশ আচার্য্যর সঞ্চালনায় বক্তব্য রাখেন- নেত্রকোণা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, মুক্তিযোদ্ধা আবু আক্কাস, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আইয়োব আলী, মুক্তিযোদ্ধা জহিরুল হক চৌধুরী হীরাসহ অন্যরা।

মুক্তিযোদ্ধা শামছুজ্জোহা তার বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এ দেশে স্বাধীনতাবিরোধী শক্তি রাষ্ট্রীয় ক্ষমতায় আসে। এর পর থেকে এই অপশক্তির মদদে দেশে উত্থান হয়েছে সাম্প্রদায়িক শক্তি ও জঙ্গি। দেশ যখন শেখ হাসিনার নেতৃত্বে উন্নত দেশে পরিণত হচ্ছে, ঠিক তখনই দেশকে অস্থিতিশীল করতে জঙ্গিরা বেপরোয়া হয়ে উঠেছে।

তিনি বলেন, মুক্তিযোদ্ধারা বোনাস জীবনে বেঁচে আছেন। বঙ্গবন্ধুর এই বাংলায় প্রয়োজনে মুক্তিযোদ্ধাদের  বোনাস জীবনকে উৎসর্গ করে জঙ্গিসহ সাম্প্রদায়িক শক্তিকে রুখে দিতে হবে।

এ সময় সভাস্থলে থাকা জেলার দশটি উপজেলা থেকে আসা তিন শতাধিক মুক্তিযোদ্ধা সমস্বরে জঙ্গি ঠেকাতে প্রত্যয় জানান।

গত বছরের ২৮ নভেম্বর নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সভাপতি মতিয়র রহমান খানের বিরুদ্ধে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে একাত্তরে হত্যা, লুন্ঠন, ধর্ষণসহ বেশ কয়েকটি যুদ্ধাপরাধের  অভিযোগ করেন মুক্তিযোদ্ধা শামছুজ্জোহা।

মুক্তিযোদ্ধা শামছুজ্জোহা বলেন, নেত্রকোণায় এক এক করে সকল রাজাকার, আলবদরদের প্রতিহত করা হবে। মুক্তিযুদ্ধের শক্তির লেবাসেও যারা আছেন- তাদেরও ছাড় দেয়া হবে না। শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের বাংলাদেশ বিনির্মাণে মুক্তিযোদ্ধারা কাজ করে যাবেন বলেন শামছুজ্জোহা।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত