সম্মাননা পেলেন পাঁচ সফল নারী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ এপ্রিল ২০১৭, ২৩:২৮ | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৭, ২১:১৪

সমাজ উন্নয়ন, শিক্ষা, নির্যাতনের দুঃসহ কষ্ট ভুলে নতুন জীবন শুরু করা, অর্থনৈতিক উন্নয়নসহ পাঁচ ক্যাটাগরিতে পাঁচ সফল নারীকে সম্মাননা দিয়েছে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়।

শনিবার বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে ঢাকা বিভাগীয় কমিশনার কার্যালয়ে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ কার্যক্রমের অধীনে ঢাকা বিভাগের পাঁচ শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা দেয়া হয়।

ঢাকা বিভাগের সবগুলো জেলা থেকে প্যানেল বিচারকের মাধ্যমে তাদের নির্বাচিত করা হয়।

অর্থনৈতিকভাবে, শিক্ষা ও চাকরিক্ষেত্রে সাফল্য অর্জন, সফল জননী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন যেসব নারী তাদের মধ্য থেকে প্রাথমিকভাবে ৬৫ জন থেকে ১০ জনকে নির্বাচিত করা হয়।

এরপর পাঁচ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পাঁচজন জয়িতাকে চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়। আজ তাদের সংবর্ধনা, সনদপত্র ও ক্রেস্ট প্রদান করা হয়েছে।

পাঁচ ক্যাটাগরিতে শ্রেষ্ঠ পাঁচজন জয়িতা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে মোছা. বৃষ্টি খাতুন, শিক্ষা ও চাকরিক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে আমিনা ফাহমিদা খানম, সফল জননী হিসেবে মোছা. রওশনারা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করেছেন এমন নারী হিসেবে ফিরোজা খাতুন, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় কোহিনুর আক্তার জুঁই।

অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব ও নির্দেশনায় মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় নারীকে মূল স্রোতধারায় সম্পৃক্ত করে তাদের সার্বিক উন্নয়নে কাজ করে চলেছে। সরকারের বিভিন্ন নারীবান্ধব উদ্যোগের কারণে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক ক্ষেত্রে নারীদের অংশগ্রহণের ফলে সারা বিশ্বে বাংলাদেশের নারীর উন্নয়ন এবং ক্ষমতায়ন নজর কাড়তে সক্ষম হয়েছে।

ঢাকা বিভাগের কমিশনার হেলালুদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি রেবেকা মমিন,সচিব নাছিমা বেগম প্রমুখ।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

নারীমেলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা