পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০১৭, ২২:০৯

পিরোজপুরের কাউখালী উপজেলায় বিদ্যুৎ স্পৃষ্ট হয়ে মো. আব্দুর রহিম (৪৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আসমান আলী (২৫) নামে অপর এক শ্রমিক আহত হয়েছেন। তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেলে (শেবাচিমে) ভর্তি করা হয়েছে।

শনিবার বেলা পৌনে ১২টার দিকে কাউখালী মহাবিদ্যালয়ের নবনির্মিত ভবনে এ দুর্ঘটনা ঘটে।

বিদ্যুৎ স্পৃষ্টে নিহত আব্দুর রহিম পিরোজপুর জেলার সদর উপজেলার মাছিমুর এলাকার আব্দুর রবের ছেলে এবং আহত মো. আসমান আলী চুয়াডাঙ্গা জেলার আলমডাঙা উপজেলার ওসমানপুর গ্রামের মো. মজিবর রহমানের ছেলে।

জানা গেছে, জেলার কাউখালী উপজেলার কাউখালী মহা বিদ্যালয়ে কয়েক মাস যাবত তারা এ নির্মাণাধীন ভবনে কাজ করছিলেন।

শনিবার সকালে শ্রমিকরা ভবনের লোহার জিআই পাইপ চতুর্থ তলায় ওঠানের সময় হাত থেকে পড়ে গিয়ে ভবনের পাশের বিদ্যুৎ লাইনে লেগে যায়। এতে শ্রমিক আব্দুর রহিম বিদ্যুতায়িত হন। তাকে রক্ষার চেষ্টা করলে বিদ্যুতায়িত হয়ে দুই হাত পুড়ে যায় অপর শ্রমিক আসমান আলীর। এসময় পাশের একটি বাড়িতে তার থেকে আগুন ধরে যায়।

তাকে তাৎক্ষণিক উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক আহত আসমান আলীকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন এবং আব্দুর রহিমকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে কাউখালীর ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. সিদ্দিকুর রহমান জানান, আসমান আলী নামের শ্রমিকের দুই হাত পুড়ে গেছে। তাকে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপতালে পাঠানো হয়েছে।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান জানান, বিদ্যুৎস্পৃষ্টে নিহত রহিমের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পিরোজপুর মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় অপমৃত্যুর মামলার প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :