ফারার পার্ক হাসপাতালের ঢাকা অফিসের যাত্রা শুরু

প্রকাশ | ৩০ এপ্রিল ২০১৭, ১৪:১২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ফারার পার্ক হাসপাতাল সিঙ্গাপুরের সবচেয়ে নতুন প্রাইভেট টারটিয়ারি কেয়ার হাসপাতাল। এখন থেকে ঢাকা থেকেই এই হাসপাতালে চিকিৎসা নেয়ার জন্য প্রয়োজনীয় পরামর্শ ভিসা সহায়তা পাওয়া যাবে। এজন্য প্রতিষ্ঠানটি ঢাকায় নতুন অফিস চালু করেছে। 

গতকাল ২৯ এপ্রিল রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশি রোগীদের সুবিধার্থে এই হাসপাতালের ঢাকা অফিসের উদ্বোধন করা হয়। বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দ, ফারার পার্ক হাসপাতালের  কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন গণমাধ্যমের আমন্ত্রিত অতিথিরা এই  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের স্লোগান ছিলো ‘হেলদি হার্ট হেলদি ইউ’। ফারার পার্কের ঢাকা অফিস রোগী এবং ভিজিটরদের ভিসা প্রোসেসিং, টিকেটিং এবং হোটেল বুকিং সেবা প্রদান করবে। 

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের আইজি একেএম শহীদুল হক। অনুষ্ঠানের শুরুতে উদ্বোধনী বক্তব্য দেন ঢাকা ক্লাবের সেক্রেটারি এবং সিইও কমান্ডার (অব.) জহিরুল আলিম।

অনুষ্ঠানে ঢাকা ক্লাব এবং ফারার পার্কের মধ্যে একটি সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তির ফলে ঢাকা ক্লাবের সদস্যরা সিঙ্গাপুরে ফারার পার্ক হাসপাতালে চিকিৎসা সেবা নিতে পাবেন বিশেষ মূল্য ছাড়। 

অনুষ্ঠানে হাসপাতালের একটি সংক্ষিপ্ত পরিচিতি এবং ভিডিও প্রেজেন্টেশন দেখানো হয়। ফারার পার্কের তিন জন বিশেষজ্ঞ বাংলাদেশি রোগীদের সাধারণ স্বাস্থ্য সমস্যা নিয়ে কথা বলেন। ফারার পার্ক হসপিটালের রুথ কাম হার্ট এবং অ্যারেথমিয়া ক্লিনিকের ডা. রুথ কাম ‘নিউ অ্যাডভান্সেস ইন কার্ডিয়াক ইমপ্ল্যান্টেবল ইলেকট্রনিক ডিভাইস’ শীর্ষক একটি সেশন পরিচালনা করেন। 

সিএইচ লিম থোরাসিস কার্ডিওভাসকুলার সার্জারি-এর ডা. লিম চঙ্গ হি ‘মিনিমাম সার্জারি-কারেন্ট স্ট্যাটাস’ বিষয়ে কথা বলেন।

প্রতিটি সেশনের শেষে প্রশ্নোত্তর পর্ব পরিচালনা করেন হাসপাতালের হার্ট ক্লিনিকের ডা. ফিলিপ কোহ।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীদের মধ্য থেকে র‌্যাফল ড্রো-এর মাধ্যমে কয়েকজন বিজয়ী নির্বাচন করা, তাদের জন্য কিছু আকর্ষণীয় হেলথ প্যাকেজ দেওয়া হয়।

ফারার পার্ক হাসপাতালের সিনিয়র ম্যানেজার লিউইস এনজি বলেন, ‘বাংলাদেশি রোগীদের জন্য আমাদের স্বাস্থ্যসেবা গ্রহণের সুযোগ করে দিতে পেরে আমরা খুবই আনন্দিত। আমাদের একটি বিশেষজ্ঞ দল রয়েছে যারা বিভিন্ন বিষয়ের ওপর অভিজ্ঞ। আমাদের কাছ থেকে স্বাস্থ্যসেবা নিতে ইচ্ছুক রোগীরা নিশ্চয় ফারার পার্কের সেরা মানের সেবা পাবেন’।

ফারার পার্ক হাসপিটাল সিঙ্গাপুরের সবচেয়ে নতুন প্রাইভেট টারটিয়ারি কেয়ার হাসপাতাল। স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞদের ডিজাইনে তৈরি এই হাতপাতালে রয়েছে উন্নত চিকিৎসা পদ্ধতি। রোগীদের সম্পূর্ণ আধুনিক সেবা প্রদানের নিশ্চিয়তা সতর্কভাবে প্রস্তুতকৃত ফারার পার্কের পরিবেশ এর স্বাস্থ্যসেবা বিশেষজ্ঞদের সাহায্য করে। হাসপাতালের রোগী, ডাক্তার এবং স্টাফদের জন্য আরামদায়ক আবাসন ব্যবস্থা এবং উষ্ণ এবং স্নিগ্ধ পরিবেশ তৈরির মাধ্যমে এই হাসপাতাল দৃষ্টান্ত তৈরি করেছে।

কোনেক্সিয়নে সুবিধাজনক স্থানে অবস্থিত একটি আন্ডারগ্রাউন্ড স্টেশনের ঠিক উপরে নির্মিত একটি কমপ্লেক্স এই হাসপাতালটিতে রয়েছে চমৎকার কিছু বাগান এবং ওয়ান ফারার হোটেল অ্যান্ড স্পা সম্পর্কিত উৎসাহজনক কিছু আর্ট ডেকোরেশন। 

হাসপাতাল এবং হোটেলের সমন্বয়ের ফলে ব্যবহারকারীরা তাদের পরিবার এবং দর্শনার্থীরা উপভোগ করতে পারেন বিভিন্ন খাবার ও পানীয়, পছন্দ অনুযায়ী থাকার জায়গা, লাইফস্টাইল প্রোগ্রাম এবং কনফারেন্স সুবিধা। 

এই হাসপাতালটি ফারার পার্ক মেডিকেল সেন্টারের সাথে যুক্ত রয়েছে এবং এটিও এই কমপ্লেক্সে অবস্থিত। ডাক্তারদের জন্য রয়েছে ১৮৯ বিশেষজ্ঞ ক্লিনিক যা মেডিকেল বিশেষজ্ঞদের একটি বড় অংশ কাভার করে। ফারার পার্ক হসপিটাল এবং ওয়ান ফারার পার্ক হোটেল অ্যান্ড স্পা, সিঙ্গাপুর ভিত্তিক কোম্পানি ফারার পার্ক কোম্পানি প্রা. লি. এর অংশ।   

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এজেড)