ডিআরইউতে সাংবাদিক ওমর ফারুকের জানাজা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৭, ১৬:০৮

অনলাইন নিউজ পোর্টাল বাংলা ট্রিবিউনের বিশেষ প্রতিনিধি ওমর ফারুকের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুর দেড়টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় সাংবাদিকসহ বিভিন্ন পেশার মানুষ অংশ নেন।

রবিবার ভোররাত সাড়ে তিনটার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ওমর ফারুক।

জানাজার জন্য দুপুর পৌনে একটার দিকে ওমর ফারুকের লাশ নেয়া হয় ডিআরইউ প্রাঙ্গণে। দীর্ঘদিনের সহকর্মীকে হারিয়ে অনেকে কান্নায় ভেঙে পড়েন। জানাজা পূর্বে সংক্ষিপ্ত আলোচনায় ডিআরইউ সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা বক্তব্য দেন। এছাড়া মরহুমের স্মৃতিচারণ করে আরও অনেকে বক্তব্য দেন। এ সময় সবাই কান্নায় ভেঙে পড়েন।

ডিআরইউ সাধারণ সম্পাদক মুরসালিন নোমানীর সঞ্চালনায় জানাজাপূর্ব বক্তব্য ওমর ফারুকের স্মৃতিচারণ করেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশ সভাপতি শওকত মাহমুদ, মহাসচিব ওমর ফারুক ও এম আব্দুল্লাহ, সাবেক মহাসচিব আব্দুল জলিল ভুইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী ও জাহাঙ্গীর আলম প্রধান, জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক শাহেদ চৌধুরী, বাংলা ট্রিবিউনের হেড অব নিউজ হারুন অর রশিদ এবং মরহুমের বড় ভাই মুক্তিযোদ্ধা শামসুজ্জামান বাবলু।

ওমর ফারুককে একজন সৎ ও নিষ্ঠাবান সাংবাদিক উল্লেখ করে সাংবাদিক নেতারা তার পরিবারের কোনো সদস্যকে সিটি করপোরেশনে চাকরি দেয়াসহ সব ধরনের সহযোগিতার জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের প্রতি অনুরোধ করেন।

ডিআরইউ প্রাঙ্গণে জানাজা শেষে তার মরদেহ নিয়ে যাওয়া হয় তার কর্মস্থল বাংলা ট্রিবিউনে। সেখানে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। এরপর বাদ আসর মীর রাজধানীর হাজিরবাগ খালপাড় জামে মসজিদে তার শেষ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর রাজধানীর জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে।

বাংলা ট্রিবিউনে যোগ দেয়ার আগে ওমর ফারুক দৈনিক সমাচার, দৈনিক রুপালি, দৈনিক আজকের কাগজ, দৈনিক যুগান্তরে কাজ করেন। তিনি ডিআরইউ এর স্থায়ী সদস্য। মৃত্যুকালে স্ত্রী ও দুই কন্যা রেখে গেছেন তিনি।

ঢাকাটাইমস/৩০এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

বিশ্ববিদ্যালয়ের ১০ সাংবাদিককে বহিষ্কারের নিন্দা বিএফইউজের

এই বিভাগের সব খবর

শিরোনাম :