ঢাকা অভিমুখে লংমার্চের হুমকি ম্যাটস শিক্ষার্থীদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মে ২০১৭, ১৯:৪১ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৭, ১৮:২০

স্বতন্ত্র মেডিকেল এডুকেশন বোর্ড, কর্মসংস্থানের সুযোগ, উচ্চ শিক্ষাগ্রহণ, ইন্টার্ন চিকিৎসক ভাতাসহ গ্রেপ্তার হওয়া শিক্ষার্থীদের মুক্তির দাবিতে রংপুরে বিক্ষোভ ও মানববন্ধন করেছে মেডিকেল অ্যাসিসটেন্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) এর কয়েক হাজার শিক্ষার্থী। অন্যথায় ঢাকা অভিমুখে লংমার্চের হুমকি দেন তারা।

রবিবার দুপুরে নগরীর কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা থেকে বের হয়ে চার কিলোমিটার এলাকা জুড়ে বিক্ষোভ করে নগরীর প্রেস ক্লাবের সামনে এসে মানববন্ধন ও সমাবেশ করেন তারা।

এ সময় বক্তারা বলেন, গত ২৬ এপ্রিল ম্যাটস শিক্ষার্থীদের কর্মসূচিতে নোয়াখালী, বাগেরহাট, রাজশাহী ও বগুড়ায় বিনা কারণে পুলিশ হামলা চালায়। এতে গুরুতর আহত হয় কয়েক হাজার শিক্ষার্থী এবং আটক করা হয় শতাধিক শিক্ষার্থীকে। অবিলম্বে এসব শিক্ষার্থীদের মুক্তি, উচ্চ শিক্ষাগ্রহণের সুযোগ, স্বতন্ত্র মেডিকেল এডুকেশন বোর্ড চালু করতে হবে। আগামী পাঁচ দিনের মধ্যে দাবি মেনে না হলে ঢাকার উদ্দেশ্যে লংমার্চ এর ঘোষণা দেন বক্তারা।

সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল অ্যাসোসিয়েশনের রংপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক ডা. আরমান হোসেন, বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাইফুর রহমান ভালো, সংগঠনটির রংপুর কমিটির সভাপতি উজ্জল রায়, সাধারণ সম্পাদক মুকুল হোসেন মো. তৌফিকুর রহমান, নাহিদা আখতার এবং সুইটি।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :