পর্তুগালে অভিবাসীদের দাবি আদায়ে মে দিবসে সমাবেশ

রনি মোহাম্মদ, পর্তুগাল
 | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০১৭, ১৯:২৪

মে দিবসে পর্তুগালে কর্মরত সকল অভিবাসী শ্রমিকদের নিয়ে দাবি আদায়ের আন্দোলনে বাংলাদেশিদের যোগ দেয়ার আহ্বান জানিয়েছে মানবাধিকার সংগঠন ‘সলিদারিটি ইমিগ্রান্টস’।

১ মে শ্রমিক দিবসে দুপুর ২টা থেকে লিসবনের বাংলাদেশি অধ্যুষিত মার্তৃম-মুনিজ এলাকার সেন্টাল কমার্শিয়াল মুরারিয়ার সামনে এ প্রতিবাদ শুরু করবে অভিবাসীদের এ সংগঠনটি।

সকল অবৈধ অভিবাসীদের বৈধতা ও অভিবাসন কার্যালয়ের নানা অনিয়মের প্রতিবাদ জানাতে সকল বাংলাদেশিদের এ আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানিয়েছে পর্তুগালে বাংলাদেশের কমিউনিটির প্রবীণ ব্যক্তি রানা তাসলিম উদ্দিন। আন্দোলনের ব্যাপারে তিনি বলেন, অধিকার ফ্রিতে পাওয়া যায় না, কিংবা কেউ ঘরে এনে দেয় না। যুগে যুগে সময়, ঘাম ও রক্তের মাধ্যমে অধিকার আদায় হয়েছে। আমরাও আমাদের ন্যায্য অধিকার আদায়ের জন্য পর্তুগালের স্বাধীনতা দিবসে, গণতন্ত্র মুক্তি দিবসে, গণমানুষের অধিকার আদায়ের দিবসে রাজপথে এসেছি আমাদের অধিকার আদায়ের জন্য।

সলিদারিটি ইমিগ্রান্টসের মুখপাত্র টিমোতেওঁ মাসেদো বলেন, ধারাবাহিক সংগ্রামের মাধ্যমেই আমরা আমাদের সব অধিকার আদাই করে নিতে চাই। আমাদের সংগ্রামের মাধ্যমে সরকারকে মানবাধিকারের প্রতি সম্মান দেখাতে যেন সফল হতে পারি।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :