ঝড়ে ক্ষতিগ্রস্তদের পাশে থাকতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর আহ্বান

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ মে ২০১৭, ০৯:৪৫

রাজশাহীতে কালবৈশাখীতে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর পাশে থেকে সহযোগিতার জন্য তরুণদের প্রতি আহ্বান জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। রবিবার সন্ধ্যায় ঝড়ের পর রাতে প্রতিমন্ত্রী তার ফেসবুকে ঝড়ের একটি ভিডিও পোস্ট করেন।

ভিডিওর ক্যাপসনে তিনি লেখেন, ‘অনেক ঝড়, অনেক ক্ষতি। ইউসুফপুর ইউনিয়নে বেশকিছু বাড়ি-ঘর উড়ে গেছে। আম যেগুলো বড় হয়ে গেছে সেগুলো টিকে আছে, পড়েছেও অনেক। চারঘাট-বানেশ্বর হয়ে শহরে আসার রাস্তা থেকে গাছগুলো সরানো হয়েছে। বিদ্যুৎ বিভাগের সবাই কাজ শুরু করেছেন সংযোগ পুনঃস্থাপন করার জন্য।’

ক্ষতিগ্রস্তদের সহযোগিতায় কাজ শুরু হয়েছে জানিয়ে প্রতিমন্ত্রী লেখেন, ‘দুর্গতদের তালিকা তৈরি করা হচ্ছে, কালকেই (সোমবার) যেন সহযোগিতা পৌঁছানো যায়। সবাইকে, বিশেষ করে ইউসুফপুরের তরুণদের অনুরোধ করবো দুর্গতদের পাশে থেকে সহযোগিতা করার জন্য।’

প্রতিমন্ত্রীর পোস্ট করা ভিডিওতে দেখা যায়, একটি সড়ক ধরে তার গাড়ি বহর এগিয়ে চলছে। একটু পরপর সড়কের ওপর ঝড়ে ভাঙা গাছ পড়ে আছে। একটি গাছের ডালপালা সরিয়ে গাড়িবহর সামনের দিকে এগিয়ে যেতে দেখা যায়।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম যে ভিডিওটি পোস্ট করেছেন সেটি তার নির্বাচনী এলাকা রাজশাহীর চারঘাট উপজেলার একটি সড়কের। আর ইউসুফপুর চারঘাটের একটি ইউনিয়নের নাম।

চারঘাট থেকে রাজশাহী শহরে ফেরার পথে গাড়ির সামনে বসে ভিডিওটি নিজেই করেন প্রতিমন্ত্রী। ভিডিওতে ঝড়ো বাতাসে তার গাড়ির পতাকা পতপত করে উড়তে দেখা যায়। এর আগে ঝড়ে কিছু সময় প্রতিমন্ত্রীর গাড়ি রাস্তায় আটকে থাকে।

রবিবার সন্ধ্যায় রাজশাহীতে তাণ্ডব চালায় কালবৈশাখী। ওই সময় বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৯০ থেকে ৯৫ কিলোমিটার। কালবৈশাখী এসেছিল দক্ষিণ-পশ্চিম কোণ থেকে। ঝড়ের সময় গাছ পড়ে জেলার গোদাগাড়ী উপজেলায় এক কৃষকের মৃত্যু হয়েছে।

এদিকে হাঠাৎ কালবৈশাখী শুরু হওয়ার এক মিনিট পরই শুরু হয় বৃষ্টি। সন্ধ্যা ৭টা ৬ মিনিট থেকে রাত ৯টা পর্যন্ত ৪৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়। এটিই রাজশাহীতে মৌসুমের সর্বোচ্চ বৃষ্টি। এই ঝড় ও বৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/০১মে/আরআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

সামরিক মহড়ায় বাংলাদেশে আসছে চীন আর্মি, নজর রাখছে ভারত

বাংলাদেশে বৃষ্টির নামাজের খবর আন্তর্জাতিক গণমাধ্যমে

ন্যাপ বাস্তবায়নে উন্নত দেশগুলোকে সহায়তার আহ্বান

রবিবার খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবারও চলবে ক্লাস

উপজেলা নির্বাচনে মাঠ প্রশাসনকে নিরপেক্ষ দায়িত্ব পালনের নির্দেশ ইসির

‘পৃথিবীর কোনো দেশে মানবাধিকার পরিস্থিতি পারফেক্ট নয়’  

ফুডগ্রেডবিহীন ড্রামে ভোজ্যতেল ব্যবহার বন্ধ না হওয়ায় উদ্বেগ

কৃষির সব স্তরে উন্নত প্রযুক্তি আবশ্যক: স্থানীয় সরকারমন্ত্রী

ব্রাজিল থেকে জীবন্ত গরু আনা কঠিন হলেও অসম্ভব নয়: রাষ্ট্রদূত

চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর

এই বিভাগের সব খবর

শিরোনাম :