ধর্ষকের ভয়ে দুই দিন ধরে মা-মেয়ের থানায় আশ্রয়

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০১৭, ০৮:৪২

ঠাকুরগাঁও সদর উপজেলার গড়েয়া ঢাঙ্গীপুকুর গ্রামে এক কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। গত শনিবার (২৯ এপ্রিল) আশরাফুল ইসলাম নামে এক যুবক ওই প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণ করে। এ ঘটনায় ধর্ষিতার মা বাদী হয়ে থানায় মামলা দায়ের করলেও প্রভাবশালী আসামিপক্ষের লোকজনের ভয়ে বাড়ি ফিরতে ভয় পাচ্ছে কিশোরী ও তার মা।

অভিযোগে জানা যায়, দিনমজুর পিতামাতার কন্যা ওই কিশোরী। পিতামাতা সংসারের অভাব অনটনের কারণে অন্যের বাড়িতে দিনমজুরির কাজ করেন। সকাল থেকে বিকাল পর্যন্ত বাড়িতে একাকি থাকে তাদের প্রতিবন্ধী মেয়ে। প্রতিদিনের মতো গত শনিবার (২৯ এপ্রিল ) স্বামী-স্ত্রী কাজের সন্ধানে বের হয়ে গেলে প্রতিবন্ধী মেয়েটি বাড়িতে একাকি অবস্থান করছিল। দুপুরে প্রতিবেশী আশরাফুল ইসলাম নামে এক যুবক তাদের ঘরে ঢুকে প্রতিবন্ধী মেয়েটিকে ধর্ষণ করে। প্রতিবন্ধী মেয়েটির চিৎকারে প্রতিবেশীরা দরজা ভেঙে ঘরে ঢুকে আশরাফুলকে হাতেনাতে আটক করে। এ সময় লোকজনকে ধাক্কা দিয়ে আশরাফুল দৌড়ে পালিয়ে যায়।

এ ঘটনায় ধর্ষিত কিশোরীর মা বাদী হয়ে আশরাফুল ইসলামের বিরুদ্ধে নারী শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। এরপর থেকে ধর্ষকের পক্ষের লোকজন হুমকি দিতে থাকে। সে কারণে ভয়ে বাড়িতে ফিরতে পারছেন না ধর্ষিতা ও তার মা।

ঘটনার পর আশরাফুল প্রভাবশালীদের ম্যানেজ করে বিষয়টি স্থানীয়ভাবে আপস মীমাংসার চেষ্টা চালায়। কিন্তু মেয়ের মা মীমাংসা না করে ওই প্রতিবন্ধী মেয়েকে নিয়ে থানায় আশ্রয় নেয়।

ধর্ষিত কিশোরীর মা জানান, মামলা দায়ের করায় তার পরিবারকে আশরাফুল নানাভাবে হুমকি দিচ্ছে। তাই গত দুই দিন বাড়ি না ফিরে থানার ডিউটি অফিসারের কক্ষে বসে থেকে সময় পার করেন ধর্ষিতা কিশোরী ও তার মা।

ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মশিউর রহমান জানান, ধর্ষকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। যথারীতি গত রবিবার প্রতিবন্ধী ধর্ষিতার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

সোমবার প্রতিবন্ধীর মা বাদী হয়ে ধর্ষক আশরাফুল ইসলামকে আসামি করে ঠাকুরগাঁও থানায় নারী শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

প্রতিবন্ধী কিশোরীর মা বলেন, ‘ধর্ষক আশরাফুলের ভয়ে বাসায় যেতে পারছি না। তার লোকজন মামলা না করার জন্য নানাভাবে হুমকি দিচ্ছে। নিজের ও মেয়ের নিরাপত্তার জন্য থানায় আছি।’

ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান ঢাকাটাইমসকে বলেন, ‘ধর্ষণের বিষয়ে কোনো আপস নেই। মামলা হয়েছে। আসামি গ্রেপ্তারে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।’

(ঢাকাটাইমস/০৩মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :