শিশু হত্যায় কিশোরগঞ্জে চারজনের ফাঁসি

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০১৭, ১৬:৪২
শিশু সাকিবুল হাসান টুটুল

কিশোরগঞ্জে শিশু সাকিবুল হাসান টুটুল হত্যা মামলায় চারজনের ফাঁসির আদেশ নিয়েছেন ট্রাইব্যুনাল। বুধবার দুপুরে কিশোরগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আওলাদ হোসেন ভূঞা এই আদেশ দেন। এছাড়া রায়ে প্রত্যেক আসামির ২০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে।

দণ্ডপ্রাপ্তরা হলেন পাকুন্দিয়া উপজেলার চর কাওনা গ্রামের মো. ডালিম, সোহাগ মিয়া, দুলাল মিয়া ও আমিনুল হক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১২ আগস্ট পাকুন্দিয়া উপজেলার একটি কিন্ডার গার্টেন স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ও চর কাওনা গ্রামের কামাল উদ্দিন বাবুর ছেলে সাকিবুল হাসান টুটুলকে অপহরণ করা হয়। পরে মুক্তিপণের জন্য তার মাকে ফোন করে ১০ লাখ টাকা দাবি করে আসামিরা। টাকা না দেয়ায় আসামিরা টুটুলকে শ্বাসরোধে হত্যা করে লাশ গ্রামের পাশের একটি জঙ্গলে ফেলে রাখে।

এ ব্যাপারে শিশু টুটুলের বাবা বাদী হয়ে পাকুন্দিয়া থানায় একটি মামলা করেন। মামলার পর পুলিশ প্রথমে দুলালকে গ্রেপ্তার করে। পরে তার দেয়া স্বীকারোক্তি অনুযায়ী হত্যাকাণ্ডে ব্যবহার করা গামছা ও স্কচটেপ উদ্ধার করে পুলিশ। এবং মামলার অপর তিন আসামি ডালিম, সোহাগ ও আমিনুলকে গ্রেপ্তার করা হয়। পরে সবাই হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়। দীর্ঘ শুনানি শেষে আদালত আজ এই আদেশ দেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে শিশু টুটুলের মা ও বাবা রায় দ্রুত কার্যকরের দাবি জানান।

অপরদিকে আসামিপক্ষ ন্যায়বিচার পাননি উল্লেখ করে আপিল করার কথা জানিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) আইনজীবী এম এ আফজল। আসামিপক্ষে ছিলেন আইনজীবী আবুল কাশেম অনু।

ঢাকাটাইমস/৩মে/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত