মুরগি ব্যবসার আড়ালে জঙ্গিদের সঙ্গে যোগাযোগ করতো সেলিম: র‌্যাব

নারায়ণগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মে ২০১৭, ২০:৩৬

মুরগি ব্যবসার নামে আড়ালে জঙ্গিবাদী প্রচার চালাতো নারায়ণগঞ্জের রুপগঞ্জ থেকে আটক নব্য জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের সদস্য মো. সেলিম। এছাড়া আটক সংগঠনটির অন্য সদস্য কাইয়ুম হাওলাদার মিঠু জঙ্গি প্রশিক্ষণের স্থান ঠিক করতে কাজ করতো বলে জানিয়েছে র‌্যাব।

বুধবার র‌্যাব-১১ অতিরিক্ত পুলিশ সুপার মো. শাকিল আহমেদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বুধবার সকালে রুপগঞ্জের রুপসী বাসস্ট্যান্ড থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন পিরোজপুরের সদর উপজেলার মো. কাইয়ুম হাওলাদার মিঠু এবং ঝালকাঠি জেলার নলসিটি এলাকার মো. সেলিম।

র‌্যাবের পাঠানো ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি নারায়ণগঞ্জের সাইনবোর্ড ও কুমিল্লা থেকে নব্য জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের বেশ কয়েকজনকে গ্রেপ্তার করে র‌্যাব। তাদের জিজ্ঞাসাবাদ করে আরও বেশ কয়েকজন সদস্যের নাম পায় বাহিনীটি। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে কাইয়ুম ও সেলিমকে আটক করা হয়।

র‌্যাব জানায়, কাইয়ুম হাওলাদার গত পাঁচ বছর ধরে ঢাকায় বসবাস করছে। ২০১২ সালে পিরোজপুর থাকাকালীন তিনি মামুন নামে একজনের মাধ্যমে জঙ্গিবাদে যোগ দেয়। ২০১৬ সালের শুরুর দিকে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপের যোগ দেয়। ঢাকা, লালমনিরহাট, পিরোজপুর, বাগেরহাট, গাইবান্দা ও কক্সবাজারসহ বিভিন্ন জেলায় দাওয়াতি কার্যক্রম পরিচালনার পাশাপাশি লালমনিরহাট ও নোয়াখালীর প্রত্যন্ত চরাঞ্চলে জঙ্গি প্রশিক্ষণের স্থান নির্ধারণে কাজ করতেন তিনি।

অন্যদিকে মুফতি জসিম উদ্দিন রাহমানির বক্তব্য অনুপ্রাণিত হয়ে জঙ্গিবাদে যোগ দেয় মো. সেলিম। পরবর্তীতে ২০১৬ সালের শুরুর দিকে জনৈক্য মানতাছিরের মাধ্যমে জেএমবির সারোয়ার-তামিম গ্রুপে যোগ দেন তিনি। মুরগি ব্যবসার অন্তরালে জেএমবির (সারোয়ার-তামিম গ্রুপের অন্যান্য সদস্যের সঙ্গে যোগাযোগ রক্ষা করতেন তিনি। এছাড়া বিভিন্ন সময় বিভিন্ন ছদ্মবেশ ধারণ করে জেএমবির প্রচার কার্য চালিয়ে আসছিল। গ্রেপ্তার দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ঢাকাটাইমস/৩এপ্রিল/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :