বাল্যবিয়ে থেকে রক্ষা, বরসহ দুইজনের সাজা

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মে ২০১৭, ১৯:৩৫

চাঁদপুরে বাল্যবিয়ে থেকে রক্ষা পেল ৮ম শ্রেণির ছাত্রী সুমাইয়া আক্তার। এ ঘটনায় ম্যাজিস্ট্রেট বরসহ দুইজনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছেন। শুক্রবার বিকাল ৪টায় মতলব উত্তর উপজেলার ছেঙ্গারচর আদুর ভিটি গ্রামের হাজী বাড়িতে এ ঘটনা ঘটে।

এর সত্যতা নিশ্চিত করেছেন মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আলমগীর হোসেন মজুমদার।

জানা গেছে, মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন রিপন বাল্যবিয়ের অপরাধে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একই উপজেলার একই পৌরসভার ওটারচর গ্রামের চাঁন মিয়া সরকারের ছেলে বর মো. রাসেদ সরকারকে ১৫ দিন ও আদুর ভিটি গ্রামের হাজী মো. রেয়াজউদ্দিন আখন্দের ছেলে কনের চাচা আবু মুছাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন।

মতলব উত্তর উপজেলার সহকারী কমিশনার ভূমি (এসিল্যান্ড) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রুহুল আমিন রিপন জানান, গোপন সংবাদে জানতে পারি- উপজেলার আদুর ভিটিতে মো. আবুল কালাম আখন্দের মেয়ে সুমাইয়া আক্তার ৮ম শ্রেণির ছাত্রীকে একই পৌরসভার ওটারচর গ্রামের রাসেদের সাথে বিয়ের সকল ব্যবস্থা করা হয়েছে। তাৎক্ষণিক পুলিশ সদস্যদের সাথে নিয়ে ঘটনাস্থলে গিয়ে বিয়ে বন্ধ করে দেই এবং ভ্রাম্যমাণ আদালত বসিয়ে বরকে ১৫ দিন ও কনের চাচাকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

(ঢাকাটাইমস/৫মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত