‘আগামী নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে’

প্রকাশ | ০৬ মে ২০১৭, ২০:৩৬

সাজ্জাদ বাবু, ফরিদপুর থেকে

দলীয় নেতাকর্মী সবাইকে ঐক্যবদ্ধ হয়ে আগামী জাতীয় সংসদ নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নেয়ার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন।উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনার সরকারের বিকল্প নেই বলেও মনে করেন তিনি।

শনিবার ফরিদপুর জনতা ব্যাংকের মোড়ে জাতীয় শ্রমিক লীগ আয়োজিত মহান মে দিবস উপলক্ষ্যে আয়োজিত এক শ্রমিক সমাবেশে মন্ত্রী এসব কথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘সরকার শ্রমিকের স্বার্থ রক্ষা করে আইন প্রণয়ন করছে। মালিক-শ্রমিকের ক্ষতি হয় এমন কোনো আইন বা কর্মকাণ্ড সরকার করছে না।’

মন্ত্রী বলেন, ‘দারিদ্র্যের দুষ্টচক্র থেকে ইতোমধ্যেই বাংলাদেশ বেরিয়ে এসেছে। শেখ হাসিনার দেশ পরিচালনার বিচক্ষণতা ও দূরদৃষ্টির কারণে তা সম্ভব হয়েছে। গত দুই মেয়াদে আট বছরে আওয়ামী লীগ সরকারে উন্নয়নের সফল জনগণ ভোগ করছে।’ আওয়ামী লীগের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখতে শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনার আহ্বান জানান।

এলজিআরডি মন্ত্রী বলেন, ‘যে স্বপ্নের সোনার বাংলা গঠনের লক্ষ্যে বঙ্গবন্ধু তার জীবন উৎসর্গ করে গিয়েছেন, সব শ্রেণি-পেশার মানুষকে তাঁর আদর্শে উজ্জিবীত হয়ে কাজ করার মাধ্যমে তা বাস্তবায়ন করতে হবে। নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে।’ শিশুদের সুশিক্ষাদানের মাধ্যমে ভবিষ্যতের জন্য যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য অভিভাবক ও শিক্ষকদের সচেতন থাকার কথা বলেন মন্ত্রী।

মোশাররফ হোসেন বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রযাত্রা কোনো অপশক্তি থামাতে পারবে না।’ জাতির পিতার অসমাপ্ত কাজ সম্পন্ন করার জন্য সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান মন্ত্রী।

আলোচনা সভায় জাতীয় শ্রমিক লীগ ফরিদপুর জেলা শাখার সভাপতি আক্কাস হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহীদ মোল্লার সঞ্চালনায় সভায় বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি সুবল চন্দ্র সাহা, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খন্দকার মোহতেশাম হোসেন বাবর, আওয়ামী যুবলীগ জেলা শাখার আহ্বায়ক এ.এইচ.এম ফোয়াদ প্রমুখ।

(ঢাকাটাইমস/০৬মে/প্রতিনিধি/জেবি)