রূপগঞ্জে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে আহত ১২

রূপগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মে ২০১৭, ২০:১১

নারায়ণগঞ্জের রূপগঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া, হামলা, ভাঙচুর, লুটপাট ও রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পথচারীসহ উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন। এছাড়া ওয়ার্ড আওয়ামী লীগের একটি অস্থায়ী কার্যালয় ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয় বিক্ষুব্ধরা। সোমবার বিকালে উপজেলার তারাব পৌরসভার তেতলাবো খালপাড় এলাকায় ঘটে এ ঘটনা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্র জানায়, তেতলাবো এলাকার আওয়ামী লীগ নেতা ও কাদির বাহিনীর প্রধান আব্দুল কাদিরের সঙ্গে পার্শ্ববর্তী দক্ষিণ মাসাবো এলাকার কমিশনার ও আওয়ামী লীগ নেতা রাসেল শিকদারের দীর্ঘ ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরেই বিকালে রাসেল শিকদার বাহিনীর সদস্য আজিজুল মাতবর, সবুজ, সোহাগ, সম্রাটসহ তাদের লোকজন ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে কাদির বাহিনীর সদস্য আমিন ও আক্কাসের ওপর হামলা চালায়। এ সময় তাদের ব্যবহৃত মোটরসাইকেল ভাঙচুর করে। পরে কাদির বাহিনীর সদস্য আক্কাস, আমিন, ওসমান, ইমন, উজ্জল, আয়নাল, করিম, তাহেরসহ তাদের লোকজনও ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে পাল্টা হামলা চালায়। এতে উভয় পক্ষের মাঝে তিন দফা সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে পথচারীসহ উভয় পক্ষের অন্তত ১২ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে আমিন, ইব্রাহীম, আক্কাস মিয়া, ফাইজুল মাতবর, উজ্জল, রহিমা, ছোয়াকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এদিকে, এ সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম আতঙ্কের সৃষ্টি হয়। বন্ধ হয়ে যায় এলাকার হাটবাজারের দোকানপাট। যেকোনো সময় আবারো সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী।

এর আগে রবিবার রাতে দুর্বৃত্তরা ওয়ার্ড আওয়ামী লীগের একটি অস্থায়ী কার্যালয় ভাঙচুর করে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় উভয় পক্ষ পরস্পরকে দোষারোপ করছে।

এ ঘটনায় রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন ঢাকাটাইমসকে বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/০৮মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত