স্কুলে তালা, বারান্দায় বসে পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০১৭, ১৫:৩৯

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার পালানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের জমিসংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে গত ২ মে বিদ্যালয়ে তালা ঝুলে দিয়েছে প্রতিপক্ষরা। ফলে বিদ্যালয়ের ছাত্রছাত্রীদের বারান্দায় বসে প্রথম সাময়িক পরীক্ষা দিতে হচ্ছে।

এদিকে বিদ্যালয় মাঠে শিক্ষক ও শিক্ষার্থীরা প্রবেশ করায় প্রতিপক্ষরা নানাভাবে হুমকি দিচ্ছে বলে অভিযোগ উঠেছে। এ ঘটনায় চরম আতঙ্কে রয়েছে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক মহল। আর এই আতঙ্কের কারণে অনেক শিক্ষার্থী প্রাণভয়ে পরীক্ষায় অনুপস্থিত রয়েছে বলে প্রধান শিক্ষক মাজেদা খাতুন জানিয়েছেন।

জানা গেছে, ১৯৯০ সালে ধাপেরহাট ইউনিয়নের পালানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়টি প্রতিষ্ঠাকালে বিদ্যালয়ের জমি দান করেন স্থানীয় প্রফুল¬ চন্দ্রশীল। এরপর থেকে স্থানীয় এমদাদুল হকসহ তার লোকজন ওই জমির মালিকানা দাবি করে আদালতে মামলা দায়ের করেন। সম্প্রতি সুপ্রিমকোর্টের আদেশে এমদাদুল হক ও তার লোকজন মামলার রায় পান। ফলে গত ২ মে এমদাদুল হকের লোকজন জমির সীমানায় অবস্থিত বিদ্যালয়টিতে তালা ঝুলিয়ে দেন। শুধু তাই নয়, বিদ্যালয়ে রোপিত কয়েকটি ইউক্লিপটার্স গাছ কেটে নিয়ে যায় লোকজন।

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাজেদা খাতুন জানান, বিদ্যালয়টিতে ১৮২ জন ছাত্রছাত্রী পড়াশোনা করে। প্রথম সাময়িকী পরীক্ষা চলাকালীলে প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দেয়ায় অর্ধশতাধিক শিক্ষার্থী ভয়ে পরীক্ষা দিতে আসেনি।

শিক্ষিকা আরও জানান, বিদ্যালয়ের গাছগুলো বেপরোয়াভাবে কাটার সময় গাছের ধাক্কায় স্কুল ভবন ও ল্যাট্রিনের ছাদে ফাটল ধরেছে। শিক্ষক ও ছাত্রছাত্রীরা যাতে বিদ্যালয়ে না আসে সেজন্য বারবার হুমকি দেয়া হচ্ছে।

এ ব্যাপারে সাদুল্যাপুর উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) আবুল হোসেন জানান, এ বিষয়ে প্রধান শিক্ষক লিখিত অভিযোগ দিয়েছেন। শিক্ষার্থীদের যাতে লেখাপড়ার ব্যাঘাত না হয় সেজন্য দ্রুত বিষয়টি সমাধান করা হবে।

(ঢাকাটাইমস/০৯মে/প্রতিনিধি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :