আলমডাঙ্গায় মুক্তিযোদ্ধা বাছাই শুরু, অভিযোগ অনেকেই ভুয়া

চুয়াডাঙ্গা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০১৭, ১৭:৫০

চুয়াডাঙ্গা জেলায় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই শুরু হয়েছে। প্রথম দিনে জেলার আলমডাঙ্গা উপজেলায়  আনুষ্ঠানিকভাবে এই যাচাই-বাছাই শুরু হয়েছে।

বুধবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার সম্মেলন কক্ষে শুরু হয় এই কার্যক্রম। চলে বিকাল পর্যন্ত।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, আলমডাঙ্গা উপজেলার ৯৬৬ জন মুক্তিযোদ্ধা হিসেবে তালিকায় নাম অন্তর্ভুক্তির জন্য অনলাইনে আবেদন করেছেন।

প্রথম দিনে ৭ সদস্যর যাচাই-বাছাই কমিটি ২শ জন আবেদনকারীর স্বাক্ষাৎকার নিয়েছে। এ সময় কমিটির সদস্যরা আবেদনকারীদের কাগজপত্র পরীক্ষা-নিরীক্ষা করেন এবং শনাক্তকারী মুক্তিযোদ্ধাদেরও স্বাক্ষাতকার লিপিবদ্ধ করেন।

চুয়াডাঙ্গা জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার আবু হোসেন জানান, যাচাই-বাছায়ের প্রথম দিনে অনেক আবেদনকারীকে ভুয়া হিসেবে শনাক্ত করা গেছে। অনেক প্রকৃত মুক্তিযোদ্ধা আবার তাদের মুক্তিযোদ্ধা হিসেবে শনাক্ত করতে এসে গ্যাড়াকলে পড়েছেন।

আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল জাহান জানান, আবেদন করা ৯৬৬ জনের মধ্যে প্রতিদিন ২শ জন করে আবেদনকারীর স্বাক্ষাতকার নেয়া হবে।

তিনি জানান, একেবারে স্বচ্ছভাবে এই তালিকা করা হচ্ছে। কোন মুক্তিযোদ্ধা যদি ভুয়া মুক্তিযোদ্ধার পক্ষে সাফাই স্বাক্ষ্য দিতে এসে ধরা পড়েন, তবে তার ভাতাও বন্ধের হুমকি দেয়া হয়।

অন্যদিকে, আবেদন করা অনেকে আবার তাদের ক্ষোভের কথা বলেছেন। তাদের অভিযোগ বর্তমানে যে তালিকা রয়েছে, সেই তালিকায় অনেক ভুয়া মুক্তিযোদ্ধা রয়েছে। তাদের বাদ দেয়ার পাশাপাশি যাচাই-বাছাই কার্যক্রম স্বচ্ছতার সাথে করার দাবি তাদের।

(ঢাকাটাইমস/১০মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত