চাঁপাইনবাবগঞ্জে গান পাউডারসহ সাত ‘জঙ্গি’ গ্রেপ্তার

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ মে ২০১৭, ২০:২৬ | প্রকাশিত : ১২ মে ২০১৭, ১৯:৩০

চাঁপাইনবাবগঞ্জে গত দুই দিনের জঙ্গিবিরোধী অভিযানে ১২৫ এমএল এর ৪২০টি টিউবে থাকা সাড়ে ৫২ কেজি ভারতীয় এক্সক্লুসিভ পাওয়ার জেল, সাড়ে চার কেজি গান পাউডার ও ২২টি ‘জিহাদি’ বইসহ সন্দেহভাজন সাত জঙ্গিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন, নাচোল উপজেলার গুঠইল গ্রামের মৃত তাইফুর রহমানের ছেলে হারুন অর রশিদ (২৫), একই এলাকার মোস্তফার ছেলে কামাল উদ্দিন ওরফে সরকার (৩২), নাচোল ইউনিয়নের বেড়াচকি গ্রামের মো. ইসমাইল হোসেনের ছেলে নাসিম রেজা ওরফে শাহিন (২০), একই ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের কেতাবুল ইসলামের ছেলে ফিরোজ (২২), শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের শিবনগর কাইঠাপাড়া গ্রামের এসলামের ছেলে বাবু (২২), একই ইউনিয়নের রাঘবপুর গ্রামের মৃত নেশ মোহাম্মদের ছেলে আজিজুল হক (৩৮), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবীনগর ইউনিয়নের ফাটাপাড়া গ্রামের গুটুর ছেলে আ. হাকিম (২০)।

পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম শুক্রবার বিকাল সোয়া ৪টায় এক প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকর্মীদের এসব তথ্য জানান। 

এসপি বলেন, জেলার নাচোল উপজেলায় গ্রেপ্তারকৃত জঙ্গিনেতা হারুন অর রশিদের তথ্যের ভিত্তিতে গত দুই দিন ধরে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বেনীপুর ও হাবাসপুর এলাকায় জঙ্গি আস্তানার সন্ধান পেয়ে অভিযান চালানো হয়। গোদাগাড়ীর ‘সান ডেভিল অপারেশন’ এ মারা যায় পাঁচ জঙ্গি।

পুলিশ সুপার জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলার নাচোল, শিবগঞ্জ ও সদর উপজেলার দেবীনগরে অভিযান চালিয়ে এসব বিস্ফোরকসহ সাত জঙ্গিকে গ্রেপ্তার করা হয়। তিনি বলেন, গ্রেপ্তারকৃত জঙ্গিরা সবাই মধ্যম সারির নেতাকর্মী। জঙ্গি হারুন ও কামাল ছিটকাপড়ের ব্যবসা, নাসিম রেজা মসজিদের ইমাম, বাবু অটোরিকশার চালানোর আড়ালে জেএমবির দাওয়াতিপত্রসহ কার্যক্রম চালিয়ে আসছিলেন। এছাড়া, গ্রেপ্তারকৃত আবদুল হাকিমের ভাই খাইরুল বোমা ও গ্রেনেড তৈরির মূল কারিগর ছিলেন এবং অভিয়ানের খবর পেয়ে তিনি পালিয়ে যান।

অন্যদিকে, মাহফুজ সোহেল, আলামিন, খাইরুলসহ আরও ৪/৫ জনকে আটক করা গেলেই এ অঞ্চলের জঙ্গি কর্মকাণ্ডের মূলহোতাসহ জঙ্গিদের নেটওর্য়াকের তথ্যাদি বের হয়ে আসবে বলেও জানান পুলিশ সুপার।

এসপি জানান, গ্রেপ্তারকৃত জঙ্গিদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে। তাদের আদালতের মাধ্যমে রিমান্ড চেয়ে আরও তথ্য পাওয়া যাবে বলে আশা করছেন তিনি।

(ঢাকাটাইমস/১২মে/প্রতিনিধি/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত