লক্ষ্মীপুরে দুর্বৃত্তের আগুনে পুড়ল স্কুল

লক্ষ্মীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ মে ২০১৭, ১৭:২৯

লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জে একটি প্রি ক্যাডেট কিন্ডার গার্ডেন স্কুলে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। আগুনে পুড়ে চার লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্কুল কর্তৃপক্ষ।

শনিবার ভোরে চন্দ্রগঞ্জ ইউনিয়নের কামারহাট বাজার সংলগ্ন রোকেয়া আলম প্রি-ক্যাডেট স্কুলে এ ঘটনা ঘটে। আগুনে শিক্ষা প্রতিষ্ঠানটির অফিস কক্ষসহ পাঁচটি শ্রেণিকক্ষে থাকা সমস্ত মালামাল এবং কাগজপত্র পুড়ে যায়।

সকালে খবর পেয়ে চন্দ্রগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল, স্থানীয় মেম্বার ওবায়দুল হক হিরন ঘটনাস্থল পরিদর্শন করেন।

স্থানীয়রা জানান, ভোরে বিদ্যালয়ের ভিতর থেকে ধোঁয়া বের হচ্ছে লোক মারফতে এমন খবর পান তারা। পরে স্কুলে এসে দেখেন, অফিসের জরুরি কাগজপত্র, আসবাবপত্র এবং শ্রেণি কক্ষগুলোর চেয়ার-টেবিলসহ পুরো বিদ্যালয়ের সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ঘটনাটি পূর্ব শত্রুতা থেকে কেউ নাশকতা করেছে বলে তারা অভিযোগ করেন। এতে তাদের অন্তত পাঁচ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তারা। এ ব্যাপারে তারা মামলা দায়ের করবেন বলে জানান।

রোকেয়া আলম প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ নুরনবী জানান, বিদ্যালয়টিতে প্লে থেকে ৫ম শ্রেণি পর্যন্ত ১৮২ জন শিক্ষার্থী অধ্যয়ন করছে। শবে বরাতের বন্ধের পর আজকে স্কুল খোলা ছিল। কিন্তু দুর্বৃত্তদের আগুনে সমস্ত মালামাল পুড়ে যাওয়ায় এখন ক্লাস নিতে পারছি না।

চন্দ্রগঞ্জ থানার এসআই পুষ্পবরণ চাকমা বলেন, খবর পেয়ে ক্ষতিগ্রস্ত বিদ্যালয়টি পরিদর্শন করেছি। অভিযোগ করলে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

(ঢাকাটাইমস/১৩মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত