চট্টগ্রামে মন্দিরে হামলা-অগ্নিসংযোগ, সড়ক অবরোধ

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ মে ২০১৭, ২১:৫৫

চট্টগ্রাম মহানগরীর বন্দর থানার গোসাইলডাঙ্গা এলাকায় আজ রবিবার ভোরে হিন্দু সম্প্রদায়ের একটি মন্দিরে কে বা কারা হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এ ঘটনার প্রতিবাদে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন সকাল সাড়ে আটটা থেকে সোয়া ১০টা পর্যন্ত সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) বিকাশ সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিস্থিতি স্বাভাবিক রাখার চেষ্টা চলছে। কারা এই হামলা করেছে তা এখনো জানা যায়নি। তবে হামলাকারীদের খুঁজে বের করার চেষ্টা হচ্ছে।

বিকাশ সরকার জানান, ঘটনার প্রতিবাদে এবং হামলাকারীদের চিহ্নিত করে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের দাবিতে হিন্দু সম্প্রদায়ের কয়েক শ লোক রাস্তা অবরোধ করে আগুন জ্বালিয়ে বিক্ষোভ  করে। এ কারণে নগরীর আগ্রাবাদ থেকে পতেঙ্গা সড়কে অন্তত ২ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ছিল।

পরে ১০টার দিকে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। তারা মন্দিরে হামলার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারের আশ্বাস দিলে অবরোধ তুলে নেয়া হয়।

গোসাইলডাঙ্গা (বারিক বিল্ডিয়ের মোড়) এলাকায় অবস্থিত গোসাইলডাঙ্গা সার্বজনীন তপোবন শ্রীগুরু মন্দিরের (শিবমন্দির) পরিচালক দেবজিৎ শীল শিবু জানান, ভোরের দিকে কে বা কারা মন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। এতে মন্দিরের ব্যাপক ক্ষতি হয়।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (বন্দর) আরেফিন জুয়েল জানান, মন্দির পরিচালনা বা অন্য কোনো বিরোধের জের ধরে এ হামলা ঘটে থাকতে পারে। সিআইডির ক্রাইম সিন ইউনিট ঘটনাস্থলে আলামত সংগ্রহ করছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। মন্দিরে কোনো সিসিটিভি নেই। তাই আশপাশের ভবনের সিসিটিভি ফুটেজ সংগ্রহের চেষ্টা চলছে।

(ঢাকাটাইমস/১৪মে/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বন্দর নগরী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত