পিরোজপুরে উন্মুক্ত বাজেট ভাবনা

সৈয়দ মাহ্ফুজ রহমান, পিরোজপুর থেকে
 | প্রকাশিত : ১৪ মে ২০১৭, ২৩:২৯

পিরোজপুরে অনুষ্ঠিত হয়েছে উন্মুক্ত বাজেট ওয়াল। ‘সামনেই বাজেট, আপনি কী ভাবছেন? সবার জন্য বাজেট, সবাই মিলে বাজেট’ শ্লোগান নিয়ে গণতান্ত্রিক বাজেট আন্দোলন শিরোনামে বাজেট ওয়াল লটকানো হয়েছে।

রবিবার সকাল থেকে পিরোজপুর জেলা সদরের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন সড়কে এ বাজেট ওয়াল রাখা হয়।

পিরোজপুর গণ উন্নয়ন সমিতির উদ্যোগে এর আয়োজন করা হয়েছে।

সামনেই বাজেট, আপনি কি ভাবছেন? জনগণের উন্মুক্ত মতামত নেয়া হয়। উন্মুক্ত মতামত বোর্ডে “আগামী বাজেটে পিরোজপুর জেলায় কোন খাতে কী কী বরাদ্দ চান? ‘পোস্ট করুন’ জানতে চাওয়া হয় ওয়ালে।

উন্মুক্ত বাজেট ভাবনায় কৃষি, শিক্ষা, শিল্পায়ন ও কর্মসংস্থান, নারী ও শিশু, তথ্য প্রযুক্তি, অবকাঠামো, তারুণ্য, আবাসন, আদিবাসী ও অন্যান্য বিষয়ে উন্মুক্ত ‘পোস্ট করুন’ মন্তব্য চাওয়া হয়। ব্যতিক্রমী এ বোর্ডে বিভিন্ন শ্রেণি পেশার সচেতন মানুষ তাদের বাজেট ভাবনা নিয়ে লিখেছেন।

স্থানীয় যুবক সুমন উন্মুক্ত বাজেট ভাবনা বিষয়ে ঢাকাটাইমসকে বলেন, বিষয়টি ভালই লেগেছে। এর প্রতিফলন কতটুকু তা জানেনই। তবে যদি এমন হতো, এসব বাজেট ভাবনা নিয়ে সত্যিকারার্থে দেশের সরকার প্রধান ও সংশ্লিষ্ট দপ্তর এ নিয়ে পর্যালোচনা করে বাজেট দিলে ভালই হতো।

সামনেই বাজেট, আপনি কী ভাবছেন? বিষয়ে পিরোজপুর জেলা প্রশাসক মো. খায়রুল আলম সেখ ঢাকাটাইমসকে বলেন, এ বিষয়ে আমার জানা নেই, আমি ছিলাম না। মনে হয় সদর ইউএনও সাহেব ছিলেন।

(ঢাকাটাইমস/১৪মে/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :