জয়ের মালায় মিসবাহ-ইউনিসের বিদায়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০১৭, ১২:৫৬ | প্রকাশিত : ১৫ মে ২০১৭, ১২:২৮
গুডবাই ক্রিকেট

‘গুডবাই ক্রিকেট’ কথাটা সিরিজ শুরু হওয়ার আগেই বলা আছে। বাকি ছিল আনুষ্ঠানিকতা। শেষমেশ সেটাও হয়ে গেল। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টেস্ট ম্যাচটাই ছিল আন্তর্জাতিক ক্রিকেটে না মিসবাহ-উল-হক ও ইউনিস খানের শেষ ম্যাচ। পাকিস্তান জাতীয় দলের জার্সিতে আর দেখা যাবে না তাদের।

বিদায়টা ভালোই হলো মিসবাহ-ইউনিসের। জয়ের মালা পরেই বিদায় নিয়েছেন দুজন। ইয়াসির শাহর নজরকাড়া নৈপুণ্যে ডোমিনিকা টেস্টে ১০১ রানের জয় পেয়েছে পাকিস্তান।

প্রথম ইনিংসে চার মেডেনসহ ১২৬ রান খরচায় ৩টি উইকেট শিকার করেন পাকিস্তানি এই স্পিনার। দ্বিতীয় ইনিংসে নেন আরও ৫ উইকেট। ম্যাচ সেরা না হলেও সিরিজ সেরা নির্বাচিত হয়েছেন ইয়াসির।

তিন ম্যাচের টেস্ট সিরিজটা ২-১ ব্যবধানে জিতেছে মিসবাহরা। আর তাতেই নাম লেখায় নয়া ইতিহাসে। এই প্রথম ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টেস্ট সিরিজ জিতল পাকিস্তান।

বিদায় বেলায় দারুণ খেলেছেন মিসবাহ। ব্যাট হাতে ফিফটির দেখা পেয়েছেন মিসবাহ। প্রথম ইনিংসে করেছেন ৫৯ রান। দ্বিতীয় ইনিংসে অবশ্য ভালো করতে পারেননি। থেমেছেন মাত্র ২ রানে।

সংক্ষিপ্ত স্কোর

পাকিস্তান ১ম ইনিংস: ৩৭৬

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংস: ২৪৭

পাকিস্তান ২য় ইনিংস: ১৭৪/৮ ইনিংস ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজ ২য় ইনিংস: ৯৬ ওভারে ২০২ (ব্র্যাথওয়েট ৬, পাওয়েল ৪. হেটমায়ার ২৫, হোপ ১৭, চেইস ১০১*, ভিশাল ২, ডাওরিচ ২, হোল্ডার ২২, বিশু ৩, জোসেফ ৫, গ্যাব্রিয়েল ৪; আমির ১/২২, আব্বাস ১/৩১, ইয়াসির ৫/৯২, হাসান ৩/৩৩, আজহার ০/৩, শফিক ০/১৫)

ফল: পাকিস্তান ১০১ রানে জয়ী

সিরিজ: ৩ ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয়ী পাকিস্তান

ম্যাচ সেরা: রোস্টন চেইস

সিরিজ সেরা: ইয়াসির।

(ঢাকাটাইমস/১৫মে/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :