আপন জুয়েলার্সের মালিকদের তলব

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০১৭, ১২:৫৫ | প্রকাশিত : ১৫ মে ২০১৭, ১২:৪৪

রাজধানীতে আপন জুয়েলার্সের পাঁচটি বিক্রয়কেন্দ্রে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ সোনা ও হীরা আটকের ঘটনায় প্রতিষ্ঠানটির মালিকদের তলব করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। এছাড়া অবৈধ মদ রাখার দায়ে হোটেল ‘দ্য রেইনট্রি’র ব্যবস্থাপনা পরিচালককেও তলব করা হয়েছে। আগামী ১৭ মে সকাল ১১টায় শুল্ক গোয়েন্দার কাকরাইলস্থ সদর দপ্তরে তাদের কাগজপত্রসহ হাজির হতে বলা হয়েছে।

বনানীতে দুই তরুণী ধর্ষণের অভিযোগের পর আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের অবৈধ সম্পদের খোঁজে মাঠে নামে বিভিন্ন গোয়েন্দা সংস্থা। এরই অংশ হিসাবে গতকাল রবিবার আপন জুয়েলার্সের গুলশান, উত্তরা, মৌচাক ও সীমান্ত স্কয়ারের শাখায় অভিযান চালিয়ে ২৮৬ কেজি সোনা ও ৬১ গ্রাম হীরা জব্দ করে শুল্ক গোয়েন্দারা, যেগুলো ব্যাখ্যাহীনভাবে মজুত রাখা ছিল। আইন অনুসারে সিলগালা করে এগুলো তাদের হেফাজতে দেয়া হয়। এছাড়া গুলশানের সুবাস্তু টাওয়ারে অন্য আরেকটি শাখা বন্ধ পাওয়ায় সবার উপস্থিতিতে ইনভেন্টরি করার নিমিত্তে সেটি সিলগালা করে দেয়া হয়।

এসব মূল্যবান সামগ্রী সরবরাহের বৈধতা নিয়ে জিজ্ঞাসাবাদ করতে দিলদার আহমেদসহ আপন জুয়েলার্সের সব মালিককে তলব করা হয়েছে। ১৭ মে বেলা ১১টায় শুল্ক গোয়েন্দার কাকরাইল সদর দপ্তরে তাদের হাজির হতে বলা হয়েছে। হাজিরের পর সাময়িকভাবে জব্দ করা এসব মূল্যবান সামগ্রী সরবরাহের বৈধতা নিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

অন্যদিকে, দ্য রেইনট্রি হোটেল থেকে ১০ বোতল বিদেশি মদ উদ্ধারের সময় বারের লাইসেন্স দেখাতে না পারায় হোটেল কর্তৃপক্ষকে জিজ্ঞাসাবাদ করা হবে।

জন্মদিনের পার্টির কথা বলে বনানীর বিলাসবহুল হোটেল দ্য রেইনট্রিতে নিয়ে দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে গত ৬ মে বনানী থানায় একটি মামলা হয়। আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ ও তার বন্ধু নাঈম আশরাফ তাদের আটকে রেখে ধর্ষণ করেন বলে অভিযোগে বলা হয়। অন্য তিনজন এতে সহযোগিতা করে। এর আগে জন্মদিনের পার্টিতে তাদের মদ খাওয়ানো হয়।

মামলার পর গত বৃহস্পতিবার সিলেটে অভিযান চালিয়ে দুই আসামি সাফাত আহমেদ ও সাদমান সাকিফকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন জিজ্ঞাসাবাদের জন্য সাফাতকে ছয় দিন ও সাকিফের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার একটি আদালত।

মামলার অপর তিন আসামি নাঈম আশরাফ, সাফাতের গাড়িচালক বিল্লাল ও তার দেহরক্ষী আবুল কালাম আজাদ এখনো পলাতক রয়েছে।

ঢাকাটাইমস/১৫মে/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :