চর্মরোগের গুজবে বিয়ের আসরে নগ্ন করা হলো কনেকে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ মে ২০১৭, ১৩:১১ | প্রকাশিত : ১৫ মে ২০১৭, ১৩:০১

বিয়ের আসরেই নগ্ন হতে বাধ্য করা হয়েছে কনেকে। ‘অভাবনীয়’ এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের মাহোবা জেলায়। মেয়েটির গায়ে চর্মরোগ রয়েছে, এই গুজব ছড়িয়ে পড়ায় পাত্রপক্ষের কয়েকজন আত্মীয়র সামনে জামাকাপড় খুলে দেখাতে হয় তিজা নামের ওই কনেকে। তাও আবার পুলিশ ও স্থানীয় পঞ্চায়েতের মধ্যস্থতায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা যায়। পরে অবশ্য এই ঘটনায় ক্ষমা চেয়েছে পাত্রের পরিবার।

পাত্রী তিজাকে বিয়ে করতে এসেছিলেন পাত্র জয়হিন্দ। কিন্তু বিয়ে শুরু হওয়ার আগেই গোলমাল বাধে। কোনও ভাবে গুজব ছড়িয়ে পড়ে যে বিয়ের কনের গায়ে শ্বেতি রয়েছে। চর্মরোগ থাকা মেয়েকে বিয়ে করবে না বলে জানিয়ে দেয় জয়হিন্দ। তিজার শরীরে কোনও রকম চর্মরোগ নেই বলে তার পরিবারের পক্ষে বারবার জানানো হলেও মানতে নারাজ জয়হিন্দের পরিবার। বাধ্য হয়ে পুলিশকে খবর দেয় পাত্রীপক্ষ।

পুলিশ ও স্থানীয় পঞ্চায়েতের মধ্যস্থতায় পাশের একটি ছোট ঘরে পাত্রের কয়েকজন আত্মীয়ার সামনে পোশাক খুলে তার গায়ে যে শ্বেতি নেই তা দেখাতে বাধ্য হয় তিজা। নিজেদের ভুল স্বীকার করে লিখিত ভাবে ক্ষমা চেয়েছে পাত্রপক্ষ। এরপর বিয়েও ভালোভাবেই সম্পন্ন হয়েছে।

পাত্রপক্ষের বিরুদ্ধে নিজের অভিযোগ তুলে নিয়েছেন তিজার বাবা। কিন্তু নতুন জীবনে পা দেওয়ার পথে যে তিক্ত ও অপমানজনক অভিজ্ঞতার মুখোমুখ হলে তিজা, তা কি কোনওদিন ভুলতে পারবে সে?

(ঢাকাটাইমস/১৫মে/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :