টাঙ্গাইলের সেই অন্তঃসত্ত্বা মেয়েটি: অভিযুক্ত গ্রেপ্তার

টাঙ্গাইল প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০১৭, ১৬:৫৪
ফাইল ছবি

টাঙ্গাইলের দেলদুয়ারে ১২ বছরের এক মেয়ে ছয় মাসের অন্তঃসত্ত্বা হয়েছে। অন্তঃসত্ত্বা মেয়েটির অভিযোগ, পাশের বাড়ির ৫০ বছরের এক লম্পটের যৌন লালসায় অন্তঃসত্ত্বা হয়ে পড়ে মেয়েটি।

চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে দেলদুয়ার উপজেলার পাথরাইল ইউনিয়নের মঙ্গলহোড় গ্রামে।

ওই মেয়ে আটিয়া হযরত শাহান শাহ্ আদম কাশ্মিরী (রহ.)দাখিল মাদ্রাসার ৭ম শ্রেণির ছাত্রী। অন্তঃসত্ত্বা মেয়ের পরিবার দরিদ্র হওয়ায় গ্রাম্য শালিসের ওপর নির্ভর করে থানায় মামলা করতে বিলম্ব হয়। বিভিন্ন সংস্থার কাছে সময় দিতে গিয়ে ঘটনা প্রকাশের পরও প্রায় দেড় মাস কেটে যায়।

গত তিন আগে মেয়েটি দেলদুয়ার থানায় মামলা করে অভিযুক্ত আব্দুল হাকিমের বিরুদ্ধে। সোমবার দুপুরে উপজেলার পাথরাইল বাজার সংলগ্ন শাহীন সপিংমল চৌরাস্তার সামনে থেকে হাকিমকে আটক করে পুলিশ।

দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোশাররফ হোসেন হাকিমকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, থানার আনুসাঙ্গিক কাজের জন্য সোমবার হাকিমকে জেলহাজতে পাঠানো হয়নি। মঙ্গলবার সকালে তাকে চালান করা হবে।

মঙ্গলহোড় গ্রামের মোসলেম জোয়ারদাদের বাড়িতে থাকার ঘর নেই। মেয়েটির বাবা মোসলেমের সাথে তার স্ত্রীর অন্তঃকোলহে দীর্ঘদিন ধরে স্ত্রী সিলেটে থাকেন। বাবা টাঙ্গাইল শহরে রিকশা চালান, বড় ভাই মোফাজ্জল অটোরিকশা চালক হওয়ায় প্রতিদিনই বাড়ি ফিরতে দেরি হয়। অপর ভাই তোফাজ্জল পাথরাইলে ব্রেড ফ্যাক্টরিতে দিনমজুরের কাজ করেন। সেখানেই রাত কাটান তারা।

অভিভাবকদের অনুপস্থিতি আর থাকার ঘরের অভাবে মেয়েটি পাশের বাড়ির নাছির উদ্দিন (বারকু মিয়া) বাড়িতে থাকত। মেয়েটির ওপর কুনজর পড়ে বারকু মিয়ার ছেলে অটোরিকশাচালক আব্দুল হাকিমের। মেয়েটিকে একা পেয়ে ফুসলিয়ে দীর্ঘদিন ধরে জোরপূর্বক শারীরিক মেলামেশা করে আসছিল হাকিম। ফলে মেয়েটি অন্তঃসত্ত্বা হয়ে পড়ে।

সম্প্রতি এ ঘটনা এলাকায় জানাজানি হলে সমালোচনার ঝড় উঠে।

বর্তমানে বিষয়টি মীমাংসার নামে ধামাচাপা দিয়ে হাকিমকে বাঁচাতে এলাকার প্রভাবশালী ব্যক্তিরা রহস্যজনক ভূমিকায় রয়েছে বলেও অভিযোগ করেছেন অন্তঃসত্ত্বা মেয়েটির স্বজনরা।

ধর্ষিতার বড় ভাই মোফাজ্জল ঘটনার সত্যতা স্বীকার করে জানান, আমাদের বাড়ি সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় ছিল। বসতবাড়ি নদীগর্ভে বিলীন হওয়ার পর আব্দুল হাকিমের বাড়িতে থাকার জন্য আশ্রয় নেই। এই সুযোগে জোরপূর্বক আমার বোনের সাথে শারীরিক মেলামেশা করতেন তিনি। সম্প্রতি আমার বোন অসুস্থবোধ করলে চিকিৎসকের কাছে নেয়া হয়। চিকিৎসক পরীক্ষার মাধ্যমে আমার বোনের অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। বর্তমানে বোনটি ছয় মাসের অন্তঃসত্ত্বা। এ ঘটনায় জড়িত আব্দুল হাকিমের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

তিনি বলেন, হাকিমের পরিবার প্রথমে চাপ দিয়েছিল বাচ্চাটি নষ্ট করতে। রাজি না হওয়ায় বড় অংকের টাকা নিয়ে এলাকা ছাড়তে চাপ দিচ্ছেন বলেও জানান মোফাজ্জল।

অন্তঃসত্ত্বা মেয়েটি জানান, ছয়-সাত মাস যাবত ভয় দেখিয়ে জোরপূর্বক আমার সাথে শারীরিক মেলামেশা করতেন। এমনকি বিষয়টি কাউকে জানালে মেরে ফেলবে এবং আমার ভাই-বাবাকেও মেরে ফেলবে বলে হুমকি দিতেন আব্দুল হাকিম। ডাক্তারি পরীক্ষায় অন্তঃসত্ত্বার বিষয় বেরিয়ে আসলে স্বজনদের খুলে বলি।

অন্তঃসত্ত্বা মেয়েটির বড় চাচি মনোয়ারা বেগম, চাচা আব্দুল মজিদ ও বাবা মোসলেম জোয়ারদার বলেন, বিষয়টি মীমাংসার জন্য স্থানীয় মাতাব্বরা একাধিকবার বসেছেন। কিন্তু এরপরেও কোন বিচার পাইনি।

স্থানীয়দের অভিযোগ, আব্দুল হাকিমের ছেলে মেয়েরা বিবাহিত। আরেকজন বিয়ের বয়সের। যে মেয়ের সাথে এমন ন্যাক্কারজনক কাজ করেছে- সে তার মেয়ের বয়সের। এলাকায় এধরনের অনৈতিক কর্মকাণ্ড তাদের হতবাক করেছে। তারা অভিযোগ করেন, বিষয়টি মীমাংসার নামে আব্দুল হাকিমকে বাঁচানোর চেষ্টা চলছে।

মাদ্রাসাশিক্ষক নুরুল হক মুসা ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনার সত্যতা আছে বলেই বিষয়টি নিয়ে দুবার বসা হয়েছে। ঘটনার সত্যতা না থাকলে হাকিম ও তার অভিভাবকরা সালিশিতে বসতে রাজি হত না। এরপর ১০ মে মীমাংসায় বসার কথা ছিল। এখনো বসা হয়নি।

এদিকে এ সম্পর্কে মন্তব্য নিতে গেলে ধর্ষণে অভিযুক্ত আব্দুল হাকিমের বাড়ির পুরুষ লোকজনকে চোখে পড়েনি। সকাল-বিকাল দুবার বাড়ি গিয়েও অভিযুক্ত পরিবারের কোন পুরুষের দেখা মেলেনি।

অভিযুক্ত হাকিমের স্ত্রী রুবি বেগম বলেন, বাড়ির পুরুষেরা সবাই বাজারে গিয়েছেন। তবে আমার স্বামীকে মিথ্যা অভিযোগে ফাঁসানো হচ্ছে।

অভিযুক্ত হাকিমের মেয়ে হামিদা আক্তার বলেন, যে অভিযোগ আমার বাবার বিরুদ্ধে আনা হয়েছে- তা মিথ্যা ও বানোয়াট। যদি ডিএনএ পরীক্ষার পর প্রমাণ হয়- আমার বাবাকে দিয়ে এই সন্তান হয়েছে তাহলে যথাযথ সম্মান দিয়ে ওই মেয়েকে আমাদের বাড়ি আনব।

(ঢাকাটাইমস/১৫মে/প্রতিনিধি/এলএ)ু

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :