পুলিশের ওপর হামলা: বিএনপি- জামায়াতের ২২ নেতাকর্মী খালাস

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ মে ২০১৭, ১৮:৫৬

পুলিশের ওপর হামলার ঘটনায় গাইবান্ধা বিএনপি-জামায়াতের ২২ নেতাকর্মীকে খালাস দিয়েছে আদালত। সোমবার দুপুরে গাইবান্ধা দ্রুত বিচার আদালতের বিচারক মইনুল হাসান ইউসুফ এই রায় দেন।

খালাসপ্রাপ্তরা হলেন- গাইবান্ধা জেলা জামায়াতের আমির ডা. আবদুর রহিম সরকার, জেলা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শফিকুল ইসলাম রুবেল, ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি খোকা ও ৮নং ওয়ার্ড বিএনপির সভাপতি সালাম, শহর জাসাসের সভাপতি খান কাওসার সুজন ও জেলা ছাত্রশিবিরের সাবেক সভাপতি ফয়সাল কবির রানা। অন্যদের নাম জানা যায়নি।

আসামি পক্ষের আইনজীবী মঞ্জুর মোর্শেদ বাবু ঢাকাটাইমসকে জানান, ‘২০১৩ সালের ১ ডিসেম্বর বিএনপি ও জামায়াতের নেতাকর্মীদের সাথে গাইবান্ধা শহরের কাচারী বাজার এলাকায় পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এই ঘটনায় পুলিশ জেলা জামায়াতের আমির ডা. আব্দুর রহিম ও তৎকালীন জেলা বিএনপির সাধারণ সম্পাদক গাউসুল আযম ডলারসহ ২৩ জনকে আসামি করে সদর থানায় মামলা করে। মামলায় ১৬ জন সাক্ষীর মধ্যে রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতে চারজন সাক্ষীকে উপস্থাপন করেন।

মামলা চলাকালে জেলা বিএনপির সাধারণ সম্পাদক ডলার মারা গেলে তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়। পরে শুনানি শেষে আদালতের বিচারক অন্য ২২ জন আসামিকে খালাস দেন।

(ঢাকাটাইমস/১৫মে/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :